ঢাকা, রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৩০ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ০২:৩২

প্রিন্ট

স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা: ১৪ জনের বিরুদ্ধে মামলা

স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা: ১৪ জনের বিরুদ্ধে মামলা
ময়মনসিংহ প্রতিনিধি

গৌরীপুর উপজেলা স্বেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যার ঘটনায় পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ও বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ ১৪ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার রাতে নিহত শ্রভ্রর সহোদর আবিদুর রহমান এই মামলাটি দায়ের করেন।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন মামলা দায়েরের খবর নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, গত শনিবার (১৭ আগস্ট) রাতে গৌরীপুর পৌর এলাকার মধ্যবাজারে কয়েকজন সহযোগী নিয়ে চা খাচ্ছিলেন উপজেলা স্বেচাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পল্লী উন্নয়ন বোর্ড-বিআরডিবির স্থানীয় চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র।

এ সময় গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদের নেতৃত্বে দুইটি সিএনজি দিয়ে ৮-১০ জন সন্ত্রাসী এসে তার উপর হামলা চালায়। সেখানে শুভ্র ও তার সহযোগীদের এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

পরে আশঙ্কাজনক শুভ্রকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক শুভ্রকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ১৮ অক্টোবর ইউপি চেয়ারম্যান রিয়াদসহ ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পৌর মেয়র রফিকুল ইসলামসহ অন্যরা পলাতক রয়েছেন।

এদিকে নিহতের পরিবার ও স্বজনদের অভিযোগ, ব্যক্তিগত আক্রোশ থেকেই খুন হয়েছেন শুভ্র। শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান আবিদ বলেন, এই হামলায় পৌর মেয়র রফিকুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান রিয়াদ জড়িত।

মুঠোফোনে শুভ্র হত্যাকাণ্ডের সাথে কোনভাবেই জড়িত নন বলে দাবি করেছেন পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। তিনি বলেন, একটি মহল রাজনৈতিকভাবে তাকে হেয় প্রতিপন্ন ও কোনঠাসা করতেই এই ধরনের অপপ্রচারে নেমেছে। শুভ্রর সাথে তার কোন রাজনৈতিক বিরোধ ছিল না কখনও।

ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান জানান, হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান রিয়াদসহ চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। ব্যক্তিগত আক্রোশ থেকেই এই হত্যাকাণ্ড বলে মনে করছে পুলিশ। তবে এর সাথে অন্য কোন ইস্যু আছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন- গৌরীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত