ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ২৩:২১

প্রিন্ট

অবৈধ গ্যাস সংযোগ

কারাগারে একজন, জরিমানা ৬ জনের

কারাগারে একজন, জরিমানা ৬ জনের
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে অবৈধভাবে গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগে একজনকে ১০ দিনের কারাদণ্ডসহ ছয়জনকে সাড়ে চার লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার গাজীপুর মহানগরীর চান্দরা গাছা ও বোর্ডবাজার এলাকায় অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা এ দণ্ডাদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম সোলাইমান ভূঁইয়া ওরফে সোলাইমান মুন্সী। অর্থদণ্ডপ্রাপ্তদের মধ্যে অনন্যা রহমানকে ২০ হাজার টাকা, হোসনে আরাকে ১ লাখ, রাবেয়া আক্তারকে ৭০ হাজার, আয়নাল মিয়াকে ১০ হাজার, নূরজাহানকে ৫০ হাজার এবং হাসান স্টাইল অ্যান্ড ডিজাইন লিমিটেডের মালিক এ কে আজাদকে দুই লাখ টাকা জরিমানা করে তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আলিক অফিসের ব্যবস্থাপক সুরুজ আলম জানান, অবৈধ গ্যাসলাইন বিচ্ছিন্নকরণের অংশ হিসেবে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা।

অভিযানকালে ওই এলাকায় তিনটি স্পটে তৃতীয় বারের মতো অবৈধভাবে স্থাপিত দুই ব্যাসের আড়াই কিলোমিটার পাইপলাইনের সংযোগস্থলসহ ৩০০ মিটার পাইপলাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে প্রায় ৫০০টি বাড়ির আনুমানিক ১ হাজার ৫০০ অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত