ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ০১:৪৫

প্রিন্ট

উপজেলা পরিষদের উপ-নির্বাচন

মতলব দক্ষিণে আওয়ামী লীগ প্রার্থীর জয়

মতলব দক্ষিণে আওয়ামী লীগ প্রার্থীর জয়
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।

নৌকা প্রতীকে তিনি ১ লাখ ৪ হাজার ৪২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত এমএ শুক্কুর পাটোয়ারী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৮১০ ভোট।

মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে দু'জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

উপজেলায় ৫৭টি কেন্দ্রে ৪০০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১ লাখ ৭৩ হাজার ১৮১ জন ভোটারের মধ্যে ১ লাখ ৮ হাজার ১২৭ জন ভোট দেন। এর মধ্যে বৈধ ভোট ১ লাখ ৭ হাজার ২৩৭। নির্বাচনে ভোট পড়েছে ৬২.৪৪ শতাংশ।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, অধিকাংশ ভোট কেন্দ্রে সকালে পুরুষ ভোটারের উপস্থিতি বেশী থাকলেও দুপুরের পর নারী ভোটারের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে। তবে নির্বাচনে নারী ভোটারের চেয়ে পুরুষ ভোটারের উপস্থিতি বেশী ছিল।

নির্বাচনে সব কেন্দ্রে আওয়ামী লীগের নৌকা মার্কার এজেন্ট থাকলেও ধানের শীষের কোন এজেন্ট ছিল না।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক বাংলাদেশ জার্নালকে বলেন, নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ থাকায় ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ ভোট প্রয়োগ করেছেন। ৫৭ টি ভোট কেন্দ্রের মধ্যে সবগুলোতেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। এছাড়া কোন প্রার্থী ও প্রার্থীর পক্ষ থেকে অভিযোগ আসেনি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত