ঢাকা, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ২১:১১

প্রিন্ট

মির্জাগঞ্জে অবিরাম বৃষ্টি কেড়ে নিয়েছে পূজার আনন্দ

মির্জাগঞ্জে অবিরাম বৃষ্টি কেড়ে নিয়েছে পূজার আনন্দ
পটুয়াখালী প্রতিনিধি

স্বনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব হচ্ছে শারদীয় দুর্গাপূজা। দেশের বিভিন্ন যায়গায় যখন চলছে পূজার আনন্দ। দলে দলে ছুটে চলছে মন্দিরে। ঢোলের বাজনায় আত্মহারা সবাই।

কিন্তু অবিরাম বৃষ্টি কেড়ে নিয়েছে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার পশ্চিম সোনাপুরা গাজীপুর এলাকার গাজীপুরা বাজারের শ্রী শ্রী দুর্গা মন্দিরসহ উপজেলার নিম্ন এলাকার স্বনাতন ধর্মীদের পূজার আনন্দ। মন্দিরের চারপাশে থৈ থৈ করছে পানি।

হাজার হাজার টাকা খরচ করে দূর থেকে কারিগর এনে নিপুণ কারুকার্য দিয়ে তৈরি করা হয়েছে প্রতিমা। সাজিয়েছে প্যান্ডেল, আলোকসজ্জাসহ সজ্জিত করছে মন্দির। কিন্তু সবকিছুই ভাসিয়ে নিয়ে গেলো বৃষ্টির পানি।

গাজীপুরা বাজারে শ্রী শ্রী দুর্গা মন্দিরের সভাপতি সত্যরঞ্জন সরদার বলেন, টানা বৃষ্টির ফলে মন্দির এখন পানিতে ভাসছে। সবকিছু নষ্ট হয়ে গেছে। উৎসব তো দূরের কথা, দুর্গাকে প্রণামটুকুও কপালে জোটেনি।

অন্যদিকে বৃষ্টি পানি জমে তলিয়ে আছে রোপা-আমনসহ মাছের ঘের, পুকুর ও পানের বরজ। ভাসছে কৃষকের স্বপ্ন। আর কিছু দিন এভাবে পানি জমে থাকলে ভেসে যেতে ঘেরের মাছ। পঁচে যাবে পান।

পান চাষি ঝন্টু বলেন, ঋণ করে পানের বরজ দিয়েছি। বৃষ্টি সবকিছু শেষ করে দিলো। এরকম পানি আটকে থাকলে সব পান পঁচে যাবে।

উপজেলা কৃষি অফিসার আরাফাত হোসেন বলেন, এ বছর ১১ হাজার ১৫০ হেক্টর জমিতে আমন এবং ১০০ হেক্টর জমিতে পানের বরজ দিয়েছি কৃষকরা। রোপা আমনের তেমন ক্ষতি না হলেও পান চাষিদের ক্ষতির সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত