ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

পিটিয়ে-পুড়িয়ে হত্যা: আরো দুইজন রিমান্ডে

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৫:০৪

পিটিয়ে-পুড়িয়ে হত্যা: আরো দুইজন রিমান্ডে
ফাইল ছবি (জুয়েল)

লালমনিরহাটের বুড়িমারীতে জুয়েল হত্যা ও মরদেহ পোড়ানো মামলায় আরো দুই জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগম এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন, পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা সোনারভিটা এলাকার আবুল হোসেনের ছেলে জিএম মানিক (৪৫) ও বামনদল গ্রামের পরমদ্দিনের ছেলে আবু কালাম ওরফে গামছা কামাল (২৯)।

মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মাহমুদুন্নবী বলেন, বহুল আলোচিত জুয়েল হত্যায় দায়ের করা হত্যা, পুলিশের ওপর হামলা ও ইউপি ভবনে হামলা মামলায় অজ্ঞাতনামীয় আসামি জিএম মানিক ও আবুল কালামকে আটক করা হয়। তদন্তে উক্ত ঘটনায় তাদের সম্পৃক্ততা পওয়ায় তিন মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে হত্যা মামলায় ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিন করে রিমান্ড আবেদন করা হয়।

আরও পড়ুন: লালমনিরহাটের ঘটনায় ৩ মামলা

বুধবার বিজ্ঞ আদালত শুনানি শেষে তাদের দুই জনকেই ৩ দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এ নিয়ে বহুল আলোচিত এ মামলায় বিভিন্ন মেয়াদে আদালত ১৫ জনের রিমান্ড মঞ্জুর করা হলো।

গত ২৪ নভেম্বর (মঙ্গলবার) রাতে বুড়িমারী ইউনিয়নের উফারমারা নাটারবাড়ি গ্রামের ফজলুল হকের ছেলে ফরিদুল ইসলামকে (৩৭) গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বিকেলে তাকেও আদালতে হাজির করে হত্যা মামলায় ৩ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হবে।

আরও পড়ুন: পিটিয়ে-পুড়িয়ে হত্যা: ৫ দিনের রিমান্ডে সেই মুয়াজ্জিন

এ নিয়ে আলোচিত এ মামলায় এখন পর্যন্ত ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে মূল হোতা বুড়িমারী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি আবুল হোসেন ওরফে হোসেন ডেকোরেটর এবং মসজিদের খাদেম জোবেদ আলীসহ চারজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলেও নিশ্চিত করেন জেলা গোয়েন্দা (ডিবি) থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক।

এর আগে ২৯ অক্টোবর পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে হামলা চালিয়ে জুয়েলকে পিটিয়ে হত্যা করে। পরে তার মরদেহ মহাসড়কে নিয়ে এসে আগুনে পুড়িয়ে দেয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত