ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ১৭:০১

প্রিন্ট

ছেলেকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

ছেলেকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

জামালপুর প্রতিনিধি

জামালপুরে দেড় মাস বয়সী শিশুপুত্র আসিককে হত্যার দায়ে বাবা মোস্তফার মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন। রায়ের সময় আসামি পলাতক ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, বকশীগঞ্জ উপজেলার নতুন টুপকারচর গ্রামের উজির আলীর মেয়ে রোজিনা বেগমের সাথে বিয়ে হয় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার দুধনই গাজারি জুড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে মোস্তফার। স্বামী-স্ত্রী দুজনই ঢাকায় গার্মেন্টসে চাকরি করতেন। সন্তানসম্ভাবা হলে তারা দুজন রোজিনার বাবার বাড়িতে ফিরে আসে। শ্বশুরবাড়ি এলাকায় দিনমজুরি করে সংসার চালায় মোস্তফা। ইতোমধ্যে তাদের ঘরে পুত্রসন্তান জন্ম নেয়।

২০১১ সালের ২০ মে রোজিনা বেগমের সাথে মোবাইল ফোন কেনা নিয়ে স্বামী মোস্তফার কথা কাটাকাটি হয়। তর্কবিতর্কের এক পর্যায়ে স্ত্রীর প্রতি রাগান্বিত হয়ে মোস্তফা তার দেড় মাস বয়সী শিশুপুত্র আসিককে ঢেকির সাথে মাথায় আঘাত করলে কিছুক্ষণের মধ্যে মৃত্যু হয়।

পরে স্থানীয়রা মোস্তফাকে আটক করে পুলিশে খবর দিলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। এ ঘটনায় শিশুটির মা রোজিনা বেগম বাদী হয়ে স্বামী মোস্তফাকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ১৪ জনের মধ্যে ৯ জন স্বাক্ষীর স্বাক্ষের ভিত্তিতে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান আসামি মোস্তফাকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত