ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ২০:২৩

প্রিন্ট

নৌকার মনোনয়নে মুর্শেদ আউট, তারিকুল ইন

নৌকার মনোনয়নে মুর্শেদ আউট, তারিকুল ইন
ছবি: কুষ্টিয়ার দলীয় মনোনয়ন প্রাপ্ত তরিকুল ইসলাম

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া খোকসা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের ক্ষেত্রে প্রার্থী পরিবর্তন করা হয়েছে। শনিবার খোকসা পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয় খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদকে (শান্ত)।

সোমবার দুপুরে আল মাছুম মুর্শেদের দলীয় মনোনয়ন পরিবর্তন করে বর্তমান মেয়র ও খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলামকে চূড়ান্তভাবে মনোনয়ন দেয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকে জয় পান তারিকুল ইসলাম। উক্ত নির্বাচনে আল মাছুম মুর্শেদ দলীয় মনোনয়ন না পেয়ে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী হিসাবে নির্বাচন করে পরাজিত হন।

এর আগে গত বুধবার জেলা আওয়ামী লীগ একমাত্র তারিকুল ইসলাম তারিখের নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠায়। কিন্তু শনিবার দলীয় মনোনয়ন পান আল মাছুম মুর্শেদ।

ছবি: বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নপত্র

তারিকুল ইসলাম তারিকের মনোনয়ন সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। এজন্য আমি চির কৃতজ্ঞ। ইতিপূর্বে আমি নৌকার বিজয় নিশ্চিত করেছিলাম। আবারো নৌকার বিজয় নিশ্চিত করবো বলে আশা করি।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার (৩০/১১/২০২০) তারিখের স্বাক্ষরিত খোকসা পৌরসভা ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর একটি চিঠিতে ‘কুষ্টিয়া জেলার খোকসা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আল মামুন মুর্শেদকে মনোনয়ন প্রদান করা হয়েছিলো। পরবর্তীতে তার মনোনয়ন বাতিল করে ৩০ নভেম্বর ২০২০ তারিখে মো. তারিকুল ইসলামকে বাংলাদেশ আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হলো’ বলে উল্লেখ রয়েছে।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও খোকসা পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মুহাম্মাদ আবু আনছার জানান, এ পর্যন্ত বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে রাজু আহম্মেদ মনোনয়নপত্র কিনে সোমবার (৩০ নভেম্বর) জমা দিয়েছেন। তবে আওয়ামী লীগের মনোনয়নসহ কেউ কাগজপত্র জমা দেননি।

আগামী ১ ডিসেম্বর খোকসা পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ, ৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ১২.৩৮ কিলোমিটার এলাকা জুড়ে খোকসা পৌরসভায় ৮টি ওয়ার্ড রয়েছে। এতে মোট ভোটার রয়েছে ২৩ হাজার ৬৬৪ জন। ২০০১ সালের ২০ মার্চ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে খোকসা পৌরসভা।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত