ঢাকা, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২১, ১৭:০৯

প্রিন্ট

প্রথম দিনেই যুক্তরাজ্য ফেরত ১১ যাত্রী কোয়ারেন্টাইনে

কোয়ারেন্টাইনে যুক্তরাজ্য ফেরত ১১ যাত্রী
আশকোনা হজ ক্যাম্প। ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাজ্যে মহামারি করোনার নতুন ধরন শনাক্ত হওয়ায় দেশটি থেকে ফেরত প্রবাসীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত কার্যকর করা শুরু হয়েছে।

নববর্ষের প্রথমদিনে শুক্রবার সকালে লন্ডন থেকে আগত কাতার এয়ারওয়েজ ও এমিরেটস এয়ারলাইন্সের ১১ জন যাত্রীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

করোনা মহামারির এক বছর পর যুক্তরাজ্যে ভাইরাসটির নতুন একটি ধরন শনাক্ত হয়। পরে বিভিন্ন দেশ ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দেয়।

বাংলাদেশের মধ্যে এই দাবি উঠলেও সরকার এখনও লন্ডনের ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয়নি। তবে যুক্তরাজ্য থেকে আসা সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

১ জানুয়ারি থেকে লন্ডন ফেরত যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠাতে সরকারি সিদ্ধান্ত কার্যকর করার দিন নির্ধারণ থাকায় আজ যুক্তরাজ্য ফেরত ১১ জনকে আশকোনা হজ ক্যাম্পে নেয়া হয়।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা ডা. নাজিবুল হক গণমাধ্যমকে বলেন, ‘দুটি ফ্লাইটের যাত্রীদের আপাতত আশকোনা হাজক্যাম্পের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। সেখানে যাওয়ার পর যাত্রীদের কেউ যদি সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে না থেকে নিজ খরচে সরকার নির্ধারিত সাতটি হোটেলে থাকতে চান, সে ব্যবস্থাও করা হবে।’

হোটেলগুলো হলো- রাজধানীর বনানীর অমনি রেসিডেন্স, নিকুঞ্জ-২ এর বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া, হোটেল গ্রেস-২১, উত্তরা সেক্টর-১ এর হোটেল এফোর্ড ইন, সেক্টর-৯ এর হোয়াইট প্যালেস হোটেল, সেক্টর-৩ এর মেরিনো রয়েল হোটেল এবং মেমেন্টো হোটেল।

আরো পড়ুন

যশোরে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন ১২শ প্রবাসী, আতঙ্কে থানায় ফোন

বাধ্যতামূলক কোয়ারেন্টাইন, কার্যকর ১ জানুয়ারি​

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত