ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

বগুড়ায় ‘জঙ্গি সংগঠনের’ সক্রিয় সদস্য গ্রেপ্তার

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ১৬:২০

বগুড়ায় ‘জঙ্গি সংগঠনের’ সক্রিয় সদস্য গ্রেপ্তার
ছবি- প্রতিনিধি

বগুড়ায় হামিদুর রহমান ওরফে সুমন (৩৯) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সক্রিয় সদস্য বলে জানায় ডিবি।

মঙ্গলবার বেলা ১২টায় জেলা গোয়েন্দা শাখা কার্যালয় থেকে বিষয়টি জানানো হয়।

সুমন দাওয়াহ বিভাগের সদস্য। তিনি নরদিংদীর রায়পুরা উপজেলার কাচারীকান্দী এলাকার মাওলানা মাহমুদুর রহমানের ছেলে। তিনি নরসিংদী ও নারায়নগঞ্জ জেলায় দুইটি মামলার পলাতক আসামি।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয় সূত্রে জানা যায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় সোমবার দিবাগত রাত ১২টায় ডিবির একটি দল অভিযান চালায়। এ সময় নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. হামিদুর রহমান ওরফে সুমনকে গ্রেপ্তার করা হয়।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছ বলে জানায় ডিবি। সুমনের কাছ থেকে বিভিন্ন জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।

জিজ্ঞেসাবাদে সুমন ডিবিকে জানান, দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য তিনি বিভিন্ন জেলা সফর করে আসছিল। এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে এনক্রিপ্টেড ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল।

জেলা ডিবি'র অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক এ প্রতিবেদককে বলেন, জঙ্গি সদস্য সুমনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের হয়েছে। তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত