ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

দায়িত্ব পালনে রুঢ় আচরণ করা যাবে না: ডিএমপি কমিশনার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ২০:০৬

দায়িত্ব পালনে রুঢ় আচরণ করা যাবে না: ডিএমপি কমিশনার
ছবি: সংগৃহীত

ডিএমপির ট্রাফিক বিভাগের সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, সবসময় মনে রাখতে হবে আপনাদের আচার-আচরণে যেন কেউ কষ্ট না পায়। তিনি বলেন, দায়িত্ব পালনে কারো সঙ্গে রুঢ় আচরণ করা যাবে না।

মঙ্গলবার ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, সবসময় মনে রাখতে হবে আপনাদের আচার-আচরণে যেন কেউ কষ্ট না পায়। দায়িত্ব পালনে কারো সাথে রুঢ় আচরণ করা যাবে না। কেউ আইন ভঙ্গ করলে আইনানুগ ব্যবস্থা বা আইনি পদ্ধতিগুলো প্রয়োগ করতে হবে। মানুষের প্রতি সর্বদা শ্রদ্ধাবোধ রেখে প্রতিনিয়ত কাজ করতে হবে। তাদেরকে সম্মান করতে পারলে তারাও আমাদের প্রতি সহানুভূতি ও সম্মান প্রদর্শন করবে। জনগণের নিরাপত্তার জন্য আমাদের পেশাদারিত্ব ও সততা নিয়ে কাজ করে যেতে হবে। আপনাদের জীবনের ঝুঁকির সম্ভাবনা আছে এমন কাজ হতে বিরত থাকতে হবে।

মতবিনিময় সভায় ট্রাফিক ওয়ারী বিভাগের অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে কমিশনার বলেন, আপনারা ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থা সচল রাখতে সকাল হতে গভীর রাত পর্যন্ত নিরলসভাবে কাজ করেন। জনগণের সেবা প্রদানের জন্য আমাদের সর্বদা অনেক পরিশ্রম করে যেতে হবে। রাস্তার মোড়ে মোড়ে যেন কোন গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা বা পার্কিং করতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

এসময় ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-ওয়ারী) মো. সাইদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার ও ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনারগনসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এফজেড/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত