ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

মুশতাকের শরীরে আঘাতের চিহ্ন মেলেনি, দাবি পুলিশের

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০৩  
আপডেট :
 ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০৯

মুশতাকের শরীরে আঘাতের চিহ্ন মেলেনি, দাবি পুলিশের
ফাইল ছবি

লেখক মুশতাক আহমেদের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি বলে দাবি করেছে পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ বায়েজীদ বলেন, সাড়ে ১০টার দিকে লেখক মুশতাক আহমেদের সুরতহাল করা হয়েছে। তার পিঠে যেকোনো সময় ‘ঘা’ হয়েছে এমন দাগ পাওয়া গেছে। ডান হাতে লালচে কালো ছোট দাগ রয়েছে। ধারণা করা হচ্ছে, হাসপাতালে আনা বা গাড়িতে উঠানোর সময় এ দাগ হয়ে থাকতে পারে।

এদিকে শুক্রবার দুপুর সাড়ে ১২টায় তার ময়নাতদন্ত শেষে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. শাফী মোহাইমেন বলেন, মৃত অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। গায়ে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন তৈরির পর বিস্তারিত বলা যাবে।

ময়নাতদন্তের পর মুশতাকের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দাবি, কারাগারের বাইরে থাকলে হয়তো তাকে এভাবে মরতে হতো না।

এর আগে কারা সূত্র মতে, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মুশতাককে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে ২০২০ সালের ৫ মে রাজধানীর কাকরাইল ও লালমাটিয়া থেকে আটক করে র‌্যাব। পরে রমনা থানায় মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে র‌্যাব তিনটি মামলা করে। গ্রেপ্তার হয়ে গত বছরের মে মাস থেকে কারাবন্দি ছিলেন মুশতাক।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত