ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ১৬:১৪

প্রিন্ট

অসুস্থ হয়ে মেডিকেলে বিসিসি’র সাবেক মেয়র কামাল

অসুস্থ হয়ে মেডিকেলে বিসিসি’র সাবেক মেয়র কামাল
বিসিসি’র সাবেক মেয়র আহসান হাবিব কামাল

বরিশাল প্রতিনিধি

দুর্নীতির মামলায় ৭ বছরের দণ্ডপ্রাপ্ত বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) সাবেক মেয়র আহসান হাবিব কামাল বরিশাল কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কামাল মহানগর ও জেলা বিএনপির সাবেক সভাপতি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

কামালের একমাত্র ছেলে কামরুল আহসান রূপন জানান, তার বাবা গত সোমবার কারাগারে দুইবার বমি করে চেতনা হারিয়ে ফেলেন। তার উন্নত চিকিৎসা প্রয়োজন বলে জানান রূপন।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, সাবেক মেয়র আহসান হাবিব কামাল কারাগারে প্রবেশের আগে থেকেই বহু রোগে আক্রান্ত ছিলেন। বয়সজনিত নানা রোগে তিনি অসুস্থ। কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালের মেডিসিন বহির্বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডা. মানবেন্দ্র সরকার জানান, অসুস্থ সাবেক মেয়র আহসান হাবিব কামালকে জরুরি ভিত্তিতে হাসপাতালে নিয়ে আসে কারা কর্তৃপক্ষ। তাকে দেখে বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষাসহ বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা দেয়া হয়েছে। রিপোর্ট পাওয়ার পর তার শারীরিক অবস্থার বিস্তারিত জানা যাবে এবং সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় গত বছরের ৯ নভেম্বর বিসিসির সাবেক মেয়র আহসান হাবিব কামাল এবং সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলামসহ ৫ জনকে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেন বিভাগীয় স্পেশাল জজ আদালত। একই সাথে আদালত সাবেক মেয়র কামাল এবং জাকির হোসেন নামের ঠিকাদারকে ১ কোটি টাকা করে জরিমানা করেন।

২৫ বছর পূর্বে পৌরসভার চেয়ারম্যান থাকাকালীন সময় ২৭ লাখ ৬০ হাজার টাকার কাজ না করে আত্মসাতের অভিযোগের দায়েরকৃত মামলায় সাবেক পৌর চেয়ারম্যান ও সাবেক মেয়রের ওই দণ্ড দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত