ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

শিশু ধর্ষণের দায়ে ইমামের যাবজ্জীবন

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ মার্চ ২০২১, ১৬:৩২

শিশু ধর্ষণের দায়ে ইমামের যাবজ্জীবন
ছবি- প্রতিনিধি

জামালপুরের ইসলামপুরে ৭ বছরের শিশুকে ধর্ষণের দায়ে মসজিদের ইমাম হাফেজ মো. সাইদুল ইসলামকে (২০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার দুপুরে জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক এম আলী আহমেদ এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ইমাম সাইদুল ইসলাম ইসলামপুর উপজেলার মোহাম্মদপুর পশ্চিমপাড়া গ্রামের মো. সাহাব আলীর ছেলে। তিনি ওই এলাকার পূর্বপাড়া জামে মসজিদে ইমামতি করতেন।

মামলার রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর মো. আকরাম হোসেন জানান, দণ্ডিত সাইদুল ইসলাম ধর্ষণের শিকার শিশুটির বাবার চাচার বাড়িতে থেকে মসজিদে ইমামতি করতেন এবং মক্তবে ছাত্রছাত্রী পড়াতেন। ২০১৮ সালের ১৮ নভেম্বর সকালে মক্তবপাঠ শেষে তিনি বাড়ি ফিরে ওই শিশুকে ঘর পরিস্কারের জন্য ডেকে নিয়ে যান। বাড়িতে লোকজন না থাকায় শিশুটিকে ধর্ষণ করে পালিয়ে যান ইমাম সাইফুল।

শিশুটিকে প্রথমে ইসলামপুর স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তারি পরীক্ষায় শিশুটি ধর্ষণের শিকার হয়েছে বলে আলামত পাওয়া যায়।

পরে ২২ নভেম্বর শিশুটির বাবা বাদী হয়ে ইমাম সাইফুল ইসলামকে আসামি করে ইসলামপুর থানায় ধর্ষণ মামলা করেন। সেই মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং আসামির ১৬৪ ধারায় জবানবন্দি শেষে আদালত এই রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আকরাম হোসেন ও আসামি পক্ষে অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত