ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

মুভমেন্ট পাস সাইটে রের্কড ভিজিট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ১৫:১৫  
আপডেট :
 ১৪ এপ্রিল ২০২১, ১৫:২১

মুভমেন্ট পাস সাইটে রের্কড ভিজিট
সংগৃহীত ছবি।

লকডাউনে জরুরি প্রয়োজনে বাইরে বের হতে বাংলাদেশ পুলিশ ‘মুভমেন্ট পাস’ চালু করেছে। বুধবারও প্রতি মিনিটে ১৪ হাজার ৫৫৭ জন মুভমেন্ট পাসের ওয়েবসাইটটি ভিজিট করছেন। এতো সংখ্যক হিটের কারণে ওয়েবসাইটটিতে আবেদনের ধীরগতি দেখা দিয়েছে।

পুলিশ সদর দপ্তর জানায়, বুধবার দুপুর ১টা পর্যন্ত ওয়েবসাইটে ২ কোটি ৭৮ লাখ ৭৯ হাজার ৪৯৫টি হিট হয়েছে। সে হিসাবে, প্রতি মিনিটে হিট হয়েছে ১৪ হাজার ৫৫৭টি। তবে তাদের সবাই পাসের জন্য আবেদন করেনি। গত ২৬ ঘণ্টায় ২ লাখ ২২ হাজার ২২৯ জন ব্যক্তি মুভমেন্ট পাসের জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে ১ লাখ ৩২ হাজার ৮৭৯ জনকে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।

উদ্বোধনের পরপরই পুলিশের movementpass.police.gov.bd ওয়েব সাইটটিতে ঢুকতে বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককে। বার বার চেষ্টা করেও অনেকে ওয়েব সাইটে ঢুকতে পারেননি। লকডাউনের প্রথম দিনে অনেকে ঢুকতে পারলেও ইরোর লেখা এসেছে।

গতকাল থেকে আজ পর্যন্ত বাংলাদেশ থেকে মুভমেন্ট পাসের (movementpass.police.gov.bd) ওয়েবসাইটটি গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে। পুলিশ সদর দপ্তরের সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারহান কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

মুভমেন্ট পাসের জন্য আবেদন করবেন যেভাবে

https://movementpass.police.gov.bd/ ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে পাসের জন্য। এক্ষেত্রে আবেদনকারীকে নিজের ফোন নম্বর, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নম্বর ও ছবিসহ বেশ কয়েকটি তথ্য দিতে হবে। কোন থানা থেকে কোন থানা এলাকায় যাবেন সেই তথ্যও দিতে হবে।

সব তথ্য দেওয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই চলে আসবে ই-পাস। একটি পাসের মেয়াদ থাকবে ৩ ঘণ্টা।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত