ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ১৭:২০

প্রিন্ট

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ দগ্ধ ৪

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ দগ্ধ ৪
প্রতীকী ছবি

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শেরপুর উপজেলার মহিপুর কলোনি গ্রামে আনোয়ার হোসেনের বসতবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ চারজন দগ্ধ হয়েছেন। আহতদের উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় এই দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণে দগ্ধরা হলেন- আনোয়ার হোসেন (৫৫), তার স্ত্রী হেলেনা বেগম (৪৮), ছেলে নুরুজ্জামান (৩১) ও প্রতিবেশী মোতাহার হোসেনের স্ত্রী আমেনা খাতুন (৪৬)।

জানা যায়, উপজেলার মহিপুর গ্রামের আনোয়ার হোসেন স্থানীয় বাজার থেকে একটি নতুন গ্যাস সিলিন্ডার নিয়ে বাড়িতে যান। এরপর রান্নাঘরে গিয়ে চুলার সঙ্গে গ্যাস সিলিন্ডারের সংযোগ দেয়ার চেষ্টা করছিলেন। এ সময় হঠাৎ গ্যাস সিলিন্ডারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং মুহূর্তের মধ্যে পুরো রান্নাঘরে আগুন লেগে যায়। এতে আনোয়ারসহ তাঁর পরিবারের তিনজন দগ্ধ হন। বিকট শব্দে শুনে স্বানীয়রা তাদের উদ্ধার করতে গিয়ে প্রতিবেশী এক নারী দগ্ধ হন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি ঘটে। পরে উন্নতর চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মামুনুর রশিদ বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বগুড়া শজিমেকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের শরীরের ৩৫ শতাংশ পুড়ে গেছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত