ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

শিশুছাত্রকে নির্যাতন, শিক্ষক গ্রেপ্তার

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২২ এপ্রিল ২০২১, ১৫:৪০

শিশুছাত্রকে নির্যাতন, শিক্ষক গ্রেপ্তার
শিক্ষক আবু সাইদ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কওমি মাদ্রাসার দ্বিতীয় জামায়াতের সাত বছরের এক শিক্ষার্থীকে পেটানোর অভিযোগে শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার গভীর রাতে অভিযুক্ত শিক্ষক আবু সাইদকে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের পেছন থেকে আটক করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দেয়ের করেছে।

বৃহস্পতিবার সকালে ওই শিক্ষককে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়। শিক্ষক আবু সাইদ পাথরডুবি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা হবিবর রহমানের ছেলে।

ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন জানান, পাথরডুবি ঢেবঢেবি বাজার কিসমত-কুলসুম কাওমি নূরানী ও হাফেজি মাদ্রাসায় লাম নামের এক শিশু শিক্ষার্থীকে মারপিটের অভিযোগ ওঠে শিক্ষক আবু সাইদের বিরুদ্ধে। এ সংক্রান্ত একটি ভিডিও তিনদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পুলিশের নজরে আসে। পরে পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তারের চেষ্টা চালায়।

ওসি আরো জানান, নির্যাতনের শিকার শিক্ষার্থীর অভিভাবকদের ওই শিক্ষকের বিরুদ্ধে কোনোপ্রকার অভিযোগ নাই। তবে শিশু আইনে যে কেউ বাদী হতে পারে। ফলে পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

উল্লেখ্য, নির্ধারিত বাড়ির কাজ না লিখে অন্য লেখা লিখে জমা দেয়ায় গত ১৯ এপ্রিল ওই শিক্ষক মাদ্রাসার দ্বিতীয় জামায়াতে সাত বছরের লাম নামের এক শিক্ষার্থীকে বেদম মারপিট করেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিও দেখে ওই শিক্ষার্থীর বাবা পাথরডুবী বাজারের বাসিন্দা এবং ঢেবঢেবি বাজারের ব্যবসায়ী মোতালেব হোসেন জানতে পারেন, তার সন্তানকে এরকম নির্যাতন সহ্য করতে হয় প্রতিনিয়ত। ওইদিন বিকালেই মাদ্রাসা কর্তৃপক্ষ একটি সালিশি বৈঠকের আয়োজন করে অভিযুক্ত শিক্ষককে বহিষ্কার করে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত