ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৫ মিনিট আগে

প্রকাশ : ০৬ মে ২০২১, ০০:২২

প্রিন্ট

কলাপাড়ায় লোহার ব্রিজটি এখন মরণফাঁদ

কলাপাড়ায় লোহার ব্রিজটি এখন মরণফাঁদ
ছবি- প্রতিনিধি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ডালবুগঞ্জ বাজার সংলগ্ন খালের উপর ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। লোহার এই ব্রিজটি স্ট্রাকচারের পাশের এ্যাঙ্গেলগুলো জং ধরে নষ্ট হয়ে গেছে। খুঁটিগুলোরও একই অবস্থা। ভেঙ্গে গেছে ক্রস এ্যাঙ্গেলগুলোও। এটির উপর দিয়ে যানবাহন তো দূরের কথা লোকজনও চলাচল করতে পারছে না। এতে যে কোন সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা গেছে, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লোহার এ সেতু নির্মাণ করে। এরপর আর সংস্কার করা হয়নি। সেতুতে সিমেন্টের স্লাবগুলো ভেঙে পড়েছে অনেক আগেই। স্থানীয়রা এর ওপর কাঠ, বাঁশ দিয়ে মানুষজন চলাচলের ব্যবস্থা করেছেন। কিন্তু এটি এতোই নড়বড়ে, যে কোনো সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এদিকে উপজেলা এলজিইডির প্রকৌশলীর পক্ষ থেকে ব্রিজটি ঝুঁকিপূর্ণ সাইন র্বোড টানিয়ে দেয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান বাচ্চু বলেন, মিঠাগঞ্জ ইউনিয়নের মানুষ এই ব্রিজটি দিয়ে ডালবুগঞ্জ ইউনিয়নের সাথে যোগাযোগ করছেন। বছরের পর বছর মেরামত করে কোনমতে একপাড় থেকে অন্যপাড়ে যেতে হচ্ছে। বর্তমানে ব্রিজটি একেবারেই জরাজীর্ণ হয়ে পড়েছে। দুই ইউনিয়নের যোগাযোগ রক্ষায় এই ব্রিজটি দ্রুত নির্মাণের প্রয়োজন বলে তিনি জানিয়েছেন।

ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ দেলওয়ার হোসেন বলেন, ওই ব্রিজটি ডালবুগঞ্জ ও মিঠাগঞ্জ ইউনিয়নের বুধবারের বাজারের একমাত্র সংযোগ সেতু। এটি নির্মাণ হলে ওইসব এলাকার লোকজন সহজেই সাপ্তাহিক হাটে আসা যাওয়া করতে পারবে। এজন্য আমরা দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেতুটি নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে জোর চেষ্টা চালাচ্ছি।

এ বিষয়ে এলজিইডির উপজেলা প্রকৌশলী মো.মোহরআলী বলেন, এ ব্রিজটি নির্মাণের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এছাড়া উপজেলা এলজিইডির পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ সাইনর্বোড টানিয়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত