ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৩০ মিনিট আগে

প্রকাশ : ১২ মে ২০২১, ২০:২৭

প্রিন্ট

বঙ্গবন্ধু সেতুর পূর্ব-পশ্চিমে ৩০ কিলোমিটার যানজট

বঙ্গবন্ধু সেতুর পূর্ব-পশ্চিমে ৩০ কিলোমিটার যানজট
সংগৃহীত ছবি

জার্নাল ডেস্ক

করোনা সংক্রমণ রোধে দূরপাল্লার বাস বন্ধ রয়েছে। এরপরও বাস, মাইক্রোবাস, ট্রাক, মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনে করে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মানুষ ঘরমুখো হচ্ছে। যার ফলশ্রুতিতে উত্তরবঙ্গগামী গাড়ির চাপ বেড়েছে। এজন্য বঙ্গবন্ধু সেতুর দুই পাশে ছোট ছোট যানজট লক্ষ্য করা গেছে। টাঙ্গাইলের করটিয়া বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপার এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার মহাসড়কের বিভিন্ন স্পটে সৃষ্টি হচ্ছে ছোট ছোট যানজট।

বুধবার সকাল থেকে মহাসড়কে গাড়ির চাপ বাড়তে থাকে। পণ্যবাহী ট্রাক, মিনিট্রাক, প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে ঘরমুখো মানুষের ঢল নামে।

সরেজমিনে দেখা গেছে, বঙ্গবন্ধু সেতু পূর্বপার থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া বাইপাস পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার জুড়ে সৃষ্ট যানজটে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দূরপাল্লার যাত্রীদের। এসময় খুবই ধীরগতিতে যানবাহন চলার সঙ্গে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। একদিকে প্রখর রোদের তাপ অপরদিকে ঘণ্টার পর ঘণ্টা যানজটে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে, নারী, শিশু ও বৃদ্ধ মানুষের ভোগান্তি বেশি হচ্ছে।

এদিকে করোনায় স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় নেই যাত্রীদের। তারা বলছেন, গরমে তারা মাস্ক ব্যবহার করতে পারছে না। তবে মহাসড়কে উত্তরবঙ্গগামী লেনে যানজট সৃষ্টি হলেও ঢাকাগামী লেন অনেকটাই ফাঁকা রয়েছে। যদিও দুপুর ১টার পর থেকে প্রচুর সংখ্যক দূরপাল্লার যাত্রীবিহীন বাস এ লেন দিয়ে চলতে দেখা গেছে।

এ বিষয়ে হাইওয়ে পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, অতিরিক্ত যানবাহনের চাপই এই যানজটের কারণ। যানজট নিয়ন্ত্রণে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অপরদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়কের বিভিন্ন স্পটে সৃষ্টি হচ্ছে ছোট ছোট যানজটের। যাত্রীবাহী বাস, ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স, মাইক্রোবাস, মোটরসাইকেল ও তিনচাকার যানবাহনে যে যেভাবে পারছে পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি ফিরছে মানুষ।

বাংলাদেশ জার্নাল/এসকে/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত