ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

হামীম গ্রুপের ৭৩৪ শ্রমিকের বিরুদ্ধে মামলা

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ মে ২০২১, ১৩:২২  
আপডেট :
 ১৩ মে ২০২১, ১৩:৩২

হামীম গ্রুপের ৭৩৪ শ্রমিকের বিরুদ্ধে মামলা
কারখানার সামনে চলছে শ্রমিকদের বিক্ষোভ। ফাইল ছবি

গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় হামীম গ্রুপের পোশাক কারখানায় ভাঙচুর ও পুলিশের উপর হামলার অভিযোগে টঙ্গী পশ্চিম থানায় দুটি মামলা হয়েছে। দুই মামলায় আসামি করা হয়েছে ৭৩৪ জন শ্রমিককে।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ আলম জানান, মঙ্গলবার রাতে হামীম গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা আশিকুর রহমান ওরফে আশিক বাদী হয়ে কারখানায় ভাঙচুরের ঘটনায় ৪৪ জন শ্রমিকের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২৯০ জনকে আসামি করে একটি মামলা করেছেন।

অপরদিকে সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলার অভিযোগে অপর মামলাটি করেন টঙ্গী পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাজমুল হুদা। এ মামলায় ৩০০ থেকে ৪০০ জন অজ্ঞাত শ্রমিককে আসামি করা হয়েছে।

গত সোমবার টঙ্গীর মিলগেট এলাকায় হামীম গ্রুপের ক্রিয়েটিভ কালেকশন লিমিটেড ও ক্রিয়েটিভ ওয়াশিং লিমিটেড নামে দুই কারখানার শ্রমিকরা ঈদের ছুটি বাড়ানোর দাবিতে সড়কে বিক্ষোভ করে। বিক্ষোভের এক পর্যায়ে তারা ভাঙচুর চালায় এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে।

এ সময় শিল্প পুলিশ ও থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে শ্রমিকরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে। পরে পুলিশ লাঠিচার্জ করে ও রাবার বুলেট ছুঁড়ে। এতে বেশ কয়েকজন শ্রমিকসহ পুলিশও আহত হয়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত