ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠছে মনপুরা

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুন ২০২১, ১৬:৪৫  
আপডেট :
 ১৭ জুন ২০২১, ১৬:৪৭

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠছে মনপুরা
ছবি- প্রতিনিধি

ভোলায় আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে (২১ জুন) কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠছে বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরা। প্রতিনিয়ত সহিংস ঘটনা ঘটছে। গত এক সপ্তাহে অন্তত ২০ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। হামলা ও ভাঙচুর করা হয়েছে বাড়িঘর ও ব্যাবসা প্রতিষ্ঠান।

অভিযোগ করা হয়েছে, কিছু লোক আওয়ামী লীগের পক্ষে ভাড়াটে সন্ত্রাসী হয়ে আওয়ামী লীগের কর্মী সমর্থকদেরকে মারধর করছে।

বৃহস্পতিবার দুপুরে ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম এবং মেম্বার প্রার্থী মো. নাসির উদ্দিন।

লিখিত বক্তব্যে তারা বলেন, ২০০১ সালে জামায়ত-বিএনপির আমলে যারা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতন করেছে, এখনও তারা আওয়ামী লীগের নাম ভাঙিয়ে হামলা ও মারধর করছে। গত এক সপ্তাহে অন্তত ২০ জনকে মারধর করা হয়। এদের মধ্যে ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ২ নং হাজির হাট ইউনিয়নের আওয়ামী লীগ নেতা বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নেজাম হাওলাদার তার লিখিত অভিযোগে জানান, সন্ত্রাসীরা হামলা করে। পুলিশকে জানালেও কোনো ব্যবস্থা নেয় না। তারা বিশেষ প্রার্থীর হয়ে কাজ করছে বলেও তার অভিযোগ।

অপর এক মেম্বার প্রার্থী অভিযোগ করেন, হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের নির্বাচন বন্ধ থাকায় সেখানকার সন্ত্রাসী ক্যাডাররা ভাড়াটে সন্ত্রাসী হিসেবে মনপুরায় এসে নির্বাচনী পরিবেশকে উত্তপ্ত করে তুলছে। তারা নির্বাচনী পরিবেশ শান্ত রাখার জন্য বিশেষ ব্যবস্থা নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন। এ সময় প্রার্থীরা নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।

সংবাদ সম্মেলনে প্রার্থীরা আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়, সেই পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত