ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

চুয়াডাঙ্গা পৌরসভা ও একটি ইউনিয়ন লকডাউন

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৭:০২

চুয়াডাঙ্গা পৌরসভা ও একটি ইউনিয়ন লকডাউন
ছবি- সংগৃহীত

ক্রমাগত করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আজ রোববার (২০ জুন) সকাল ৬টা থেকে চুয়াডাঙ্গা পৌরসভাসহ সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নে আগামী সাতদিনের জন্য কঠোর লকডাউন শুরু হয়েছে।

শনিবার বিকেল ৪টার সময় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্তের কথা জানান কমিটির সভাপতি জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। পরে সন্ধ্যায় এ ব্যাপারে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন জেলা প্রশাসক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন এলাকায় জরুরি সেবা ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ থাকবে। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাঁচাবাজার খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে থাকবে প্রশাসন। এর আগে ১৫ জুন লকডাউন করা হয় জেলার সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলা। আর ১৮ জুন বিশেষ বিধিনিষেধ জারি করা হয় জীবননগর উপজেলায়।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, চুয়াডাঙ্গায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ। করোনার সংক্রমণ প্রতিরোধে সকলে দায়িত্বশীল হওয়া এখন খুবই জরুরি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, প্রশাসনের বেঁধে দেয়া স্বাস্থ্যবিধি না মানলে জেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ হবে। এ সময় তিনি সকলকে মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার জন্য আহ্বান জানান।

আরও পড়ুন- চুয়াডাঙ্গায় একদিনে ৩ মৃত্যু, শনাক্তের হার ৫১ শনাক্ত

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত