ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২১, ১০:২৪  
আপডেট :
 ১৬ জুলাই ২০২১, ১০:৪৯

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরতে শুরু করেছে মেসে আটকে পড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার সকাল ৬ টায় লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে বিভাগীয় শহরের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি বাস।

বাসগুলোর মধ্যে তিনটি ঢাকা এবং দু’টি বাস খুলনা বিভাগে যাবে বলে জানিয়েছেন ইবির পরিবহন প্রশাসক অধ্যাপক ড আনোয়ার হোসেন।

এব্যাপারে তিনি বলেন, শিক্ষার্থীদের দুর্ভোগের কথা ভেবে সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা উদ্যোগটি গ্রহণ করেছি। কোনো সমস্যা যেন না হয় সেজন্যে গাড়ির চালক ও তার সহযোগীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে।

এছাড়াও আগামী ১৮ তারিখ শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর লক্ষ্যে দ্বিতীয় দফায় আরও ছয়টি বাস দিবে প্রশাসন। ওইদিন তিনটি করে বাস রাজশাহী ও রংপুর বিভাগের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

এর আগে, গত ৭ জুলাই আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে বিভাগীয় শহরে পৌঁছানোর দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আটকে পড়া শিক্ষার্থীদের তালিকার ভিত্তিতে পরিকল্পনা করার নির্দেশনা দেন। এতে মোট ৭৪৪ জন শিক্ষার্থী তাদের তথ্য প্রদান করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বাড়ি পৌঁছানোর লক্ষ্যে বাস দেয়ার অনুমতি দেয়।

এদিকে, ক্যাম্পাসের নিজস্ব বাসে আটকে পড়া শিক্ষার্থীদের বাসায় পৌঁছে দেয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত