ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

৭ দফা দাবিতে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলন

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ১৩:২২

৭ দফা দাবিতে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলন
ছবি: প্রতিনিধি

সেমিস্টার, হল ও পরিবহন ফি কমানো এবং বিভাগ উন্নয়ন ফি বাতিলসহ ৭ দফা দাবিতে প্রশাসনিক ও একাডমিক ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়ে আন্দোলনে নেমেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

বুধবার সকালে ৭ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক ভবনের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এ সময় উত্তেজিত শিক্ষার্থীরা প্রশাসনিক ও একাডমিক ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়। পরে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থী আবদুল্লাহ আল রাজু বলেন, হলের ভাড়া সাড়ে তিনশ টাকার বদলে দেড়শ টাকা, পরিবহন ফি ৬০০ টাকার বদলে ৩০০ টাকা করতে হবে এবং ডিপার্টমেন্ট উন্নয়ন ফি ১৫০০ টাকা বাতিল করতে হবে। এমন অগণিত ফি রয়েছে যা শিক্ষাকে পণ্য বানিয়ে ফেলেছে, সে সব বাতিল করতে হবে।

তিনি আরও বলেন, এর আগে রেজিস্ট্রেশনের তারিখ দিলে আমরা সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ৭ দফা দাবিসহ একটি স্মারকলিপি জমা দিয়েছিলাম। কিন্তু আমাদের হেয় প্রতিপন্ন করে, আমাদের অবজ্ঞা করে কর্তৃপক্ষ তার পরের দিনই আবার বর্ধিত ফিসহ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে মঙ্গলবার নতুনভাবে নির্ধারিত ফি সমূহ প্রকাশ করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত