ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নিখোঁজ মায়ের সন্ধানে পোস্টারিং করছে ছেলে

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৩

নিখোঁজ মায়ের সন্ধানে পোস্টারিং করছে ছেলে
মায়ের সন্ধানে পোস্টারিং। ছবি: সংগৃহীত

মায়ের সন্ধান চেয়ে দেয়ালে দেয়ালে পোস্টার লাগাচ্ছেন যশোরের শার্শা উপজেলার দৌলতপুর গ্রামের আব্দুর সাত্তার। তিনি ওই গ্রামের মৃত মান্দার গাজীর ছেলে। পেশায় তিনি একজন বন্দর শ্রমিক।

শনিবার সকালে যশোর শহরের হাসপাতাল মোড়ে দেয়ালে দেয়ালে পোস্টার লাগাতে দেখা যায় আব্দুর সাত্তারকে।

এ বিষয়ে সাত্তার জানান, গত ২০ সেপ্টেম্বর সকালে তার গর্ভধারিণী মা আমেনা খাতুন (৭৫) কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যান। এরপর থেকেই নিখোঁজ রয়েছেন তার মা। বৃদ্ধ মা মানসিকভাবেও অসুস্থ ছিলেন। আত্মীয় স্বজনদের বাড়িতে খোঁজাখুঁজি করে মায়ের কোনো সন্ধান না পেয়ে অবশেষে মাকে খুঁজতে নিজেই পথে নেমেছেন। অসহায় দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনকারী হওয়া সত্ত্বেও কাজকর্ম ফেলে সাত বছরের ছেলেকে সঙ্গে নিয়ে পথে পথে পোস্টার লাগিয়ে বেড়াচ্ছেন আব্দুর সাত্তার। মাকে খুঁজে পেতে প্রশাসনসহ সর্বসাধারণের সহোযোগিতাও চেয়েছেন তিনি।

সাত্তার আরও বলেন, আমরা পাঁচ ভাই-বোন। গত ২০ তারিখে মা হারিয়ে যাবার পর, বাকি ভাই-বোনেরা দু-একদিন খোঁজাখুঁজি করে আর খোঁজ করেননি। আমি কাজকর্ম ফেলে মায়ের ছবিসহ পোস্টার ছাপিয়ে লাগিয়ে বেড়াচ্ছি। আমি আমার ছেলেকে সঙ্গে নিয়ে পুরো জেলা ঘুরে ঘুরে পোস্টার লাগাবো।

আমার মা হারিয়ে যাবার পর একটি নিখোঁজ ডায়েরি করেছি। আমি যতদিন বেঁচে থাকবো আমি আমার মাকে খুঁজতে সর্বোচ্চ দিয়ে চেষ্টা চালিয়ে যাবো। আমি আমার মাকে খুঁজে পেতে চাই।

বিষয়টি নিশ্চিত করে, বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া জানান, এ বিষয়ে একটি নিখোঁজ ডায়েরি হয়েছে। পুলিশ এ বিষয়ে কাজ করছে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত