ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রাঙামাটিতে কুকুরের কামড়ে শিশুসহ আহত ১৭

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ২০:০৯

রাঙামাটিতে কুকুরের কামড়ে শিশুসহ আহত ১৭
ছবি: সংগৃহীত

রাঙামাটির পৌর এলাকার ৪নং ওয়ার্ডের তবলছড়ি বাজার, টেনিস কোট, আনন্দবিহার, কন্টেকটর পাড়াসহ বেশ কিছু এলাকার মানুষকে কামড়িয়েছে কুকুর। আহতদের স্বাস্থ্য কমপ্লক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এতে আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।

জানা গেছে, গত বৃহস্পতিবার ও শুক্রবার কন্টেকটর পাড়ায় প্রথমে একটি শিশুকে কুকুর কামড় দেয়। এরপরই কামড়ানো শুরু করে বিভিন্ন এলাকায় পথের আশেপাশে যাকে পাচ্ছে তাকে কামড়াচ্ছে। ভুক্তভোগী কেউ কেউ রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আবার কেউ ডাক্তারের পরামর্শ নিয়ে ইনজেকশন নিচ্ছেন।

ভুক্তভোগী শিশুর বাবা জহির উদ্দিন বলেন, আমার ছেলে নানী বাড়ি থেকে ফেরার পথে গায়ের উপর ঝাঁপ দিয়ে উঠে আমার ছেলেকে কামড় দেয়। পরে স্থানীয় লোকজন কুকুরকে তাড়িয়ে দেয়। বর্তমানে হাসপাতালে, ডাক্তারের পরামর্শ নিয়ে তাকে ভ্যাকসিন দেয়া হয়েছে।

এদিকে ভুক্তভোগী আল আমীন বলেন, আমি রাতের বেলায় বাসায় যাচ্ছিলাম। তখন পেছন থেকে একটি কুকুর এসে আমার হাতে কামড় দেয়। আমি ফার্মেসি থেকে ইনজেকশন নিয়েছি।

এ বিষয়ে রাঙামাটি পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলন বলেন, কুকরের কামড়ে বেশ কয়েকজন আহত হয়েছে শুনেছি। তবে ঘটনা জানার পর এলাকার সবাইকে সতর্কতার সঙ্গে চলাচলরের জন্য বলা হয়েছে। এলাকাবাসীকে বলেছি এলাকা থেকে কুকুরটিকে তাড়িয়ে দেয়ার জন্য।

তিনি আরও বলেন, আর আগেও সরকার কর্তৃক কুকুরগুলোকে ভ্যাকসিন দেয়া হয়েছিল। আবার ভ্যাকসিন পাওয়া গেলে দেয়া হবে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বরুণ কুমার দত্ত জানান, গত বছর পৌরসভা থেকে আমাদের বলার পর আমরা আমাদের কর্মী দিয়ে পৌর এলাকায় প্রায় ১ হাজার কুকুরকে ভ্যাকসিনের আওতায় এনেছিলাম। তারা চাইলে আমাদের প্রশিক্ষিত কর্মী দিয়ে আবারও ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা করা যাবে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত