ঢাকা, শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ অফিসে হামলা: প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:৩৫

আওয়ামী লীগ অফিসে হামলা: প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ
উপজেলার হাট কৃষ্ণপুর বাজার এলাকায় বিক্ষোভ মিছিল হয়। ছবি: প্রতিনিধি
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ ও আওয়ামী লীগ অফিসে পরাজিত এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় এলাকাবাসী।

বুধবার (২৫ জানুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার হাট কৃষ্ণপুর বাজারে অনুষ্ঠিত এ মানববন্ধনে সাধারণ গ্রামবাসীর সাথে স্কুলের শিক্ষকরা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয় এলাকায়।

এসময় উপস্থিত ছিলেন, কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাস, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রাণ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন মাতুব্বর, ইউপি সদস্য নরুল ইসলাম নুরুসহ ইউনিয়নের সহস্রাধিক মানুষ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, মঙ্গলবার সকালে দলবদ্ধ হয়ে পরাজিত ইউপি চেয়ারম্যান বিল্লাল ফকিরের লোকজন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা চালায়। এসময় তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা ও ভাঙচুরসহ স্থানীয় আওয়ামী লীগের কার্যালয় ও কৃষ্ণপুর বাজারের ১৫টি দোকানে হামলা, স্কুলে ভাঙচুর, দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়াসহ লুটপাট চালায়। তারা হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

উল্লেখ্য, পরাজিত প্রার্থী বিল্লাল ফকিরের নেতৃত্বে কয়েক হাজার মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মঙ্গলবার (২৪ জানুয়ারি) বেলা ১১টার দিকে হামলা চালায় ইউনিয়ন পরিষদ কার্যালয়সহ বাজার, স্কুল মার্কেট, আওয়ামী লীগ অফিসে। এঘটনায় পুলিশ সাত রাউন্ড গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পরাজিত ইউপি চেয়ারম্যান বিল্লাল ফকিরকে আটক করে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত