ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করেছে আওয়ামী লীগ: বুলু

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ২২:০৬

গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করেছে আওয়ামী লীগ: বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আওয়ামী লীগ অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখল করার পর থেকে ক্ষমতালোভের কারণে জনগণের প্রতি অমানবিক আচরণ করে আসছে। এরা গণতন্ত্রকে হত্যা করে গোটা জাতিকে খন্ড বিখন্ড করেছে। দেশে চলছে এক ভয়াল নৈরাজ্যকর পরিস্থিতি।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক লক্ষ্য হচ্ছে ভয় দেখিয়ে ক্ষমতা ধরে রাখা। তাই সহিংস সন্ত্রাসের ব্যাপক বিস্তার তাদের জন্য অপরিহার্য। ক্ষমতাসীন গোষ্ঠী দেশে বিদেশে বিলাসী জীবন যাপনকে নির্বিঘ্ন রাখতেই ক্ষমতার আড়ালে মহাদুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে। গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করে চিরস্থায়ী ক্ষমতার বলয় তৈরির অপচেষ্টা করে যাচ্ছে।

রোববার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে আগামী ৪ ফেব্রুয়ারি শনিবার কেন্দ্রীয় বিএনপি ঘোষিত চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রস্ততি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস‌্য স‌চিব আবুল হা‌শেম বক্করের পরিচালনায় প্রস্তু‌তি সভায় সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু বলেন, সারাদেশে ভিন্নমতের রাজনৈতিক নেতাকর্মীদের উপর পুলিশ গুলি চালিয়ে জীবন কেড়ে নিচ্ছে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপি সাংগঠনিকভাবে অত্যন্ত শক্তিশালী। মহানগর বিএনপিই আগামী ৪ ফেব্রুয়ারীর সমাবেশের মাঠ পুরণ করে দেবে। সরকারের শত দমন নিপীড়নকে আমরা ভয় পাই না। নেতাকর্মীদেরকে সুশৃঙ্খলভাবে রাজপথে নেতৃত্ব দিতে হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত