ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে চাঞ্চল্যকর রাজু হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৮:০৪

ফরিদপুরে চাঞ্চল্যকর রাজু হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ
দণ্ডপ্রাপ্ত দুই আসামি। ছবি: প্রতিনিধি

ফরিদপুরের মধুখালী উপজেলার মাঝকান্দি দাস পাড়ার চাঞ্চল্যকর রাজু কুমার সাহা হত্যা মামলায় আসামী মো. জসিম মোল্যাকে (৪০) ফাঁসির আদেশ ও ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

রোববার দুপুরে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচার অশোক কুমার দত্ত এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। আসামি মো. জসিম মোল্যা রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার মৃত মজিদ মোল্যা ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ফরিদপুরের মধুখালী উপজেলার মাঝকান্দি দাস পাড়া নামক এলাকায় মৃত সুজিত কুমার সাহার নির্মাণাধীন বাড়ীতে ২০২১ সালের ২ জানুয়ারি রাতে বাড়ীর নির্মাণ শ্রমিক মো. জসিম মোল্যা তার সঙ্গে থাকার কথা বলে রাজু কুমার সাহাকে নিয়ে যায়। ওই রাতে জমিস রাজুকে লোহার রড দিয়ে আঘাত করে (মাথায় ও ঘাড়ে) হত্যা করে। এ সময় রাজুর সঙ্গে থাকা দুটি স্বর্ণের আংটি, স্বর্ণের ব্রেসলেট, একটি মোবাইল নিয়ে নেয়। পরে তার লাশ শ্রমিকদের ব্যবহারিত টয়লেটের ভেতরে ফেলে দিয়ে পালিয়ে যায়।

এই ঘটনায় নিহত রাজুর মা অরুনা সাহা ৪ জানুয়ারি মধুখালী থানায় জসিমসহ অপর তিন শ্রমিকের নামে হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় তদন্ত শেষে ২০২১ সালের ২৫ মার্চ জমিসকে আসামি করে চার্জশীট আদালতে দাখিল করে মধুখালী থানা পুলিশ ।

মামলার দীর্ঘ সাক্ষ্য ও শুনানী শেষে রোববার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচার অশোক কুমার দত্ত রায় দেন।

ফরিদপুরের জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর মো. নওয়াব উদ্দিন মৃধা জানান, পেনাল কোড ১৮৬০ এর ৩০২ ধারায় আসামী জসিমের অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে আদালত।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত