ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ভুয়া ভিসায় বিদেশে পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ৬

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ মে ২০২৩, ১৭:৩৫

ভুয়া ভিসায় বিদেশে পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ৬
গ্রেপ্তারকৃতরা। ছবি: প্রতিনিধি

রাজধানীর কাফরুল এলাকা থেকে বিদেশে পাঠানোর নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা আসাদুর রহমান ওরফে আসাদ (৩২) ও তার ৫ জন সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

গ্রেপ্তার আসাদের সহযোগীরা হলেন- আরমান (৪৪), মো. আওলাদ হোসেন ওরফে দিপু (৫৪), মো. রেজওয়ানুল হক (৪৩), মো. ফিরোজ মোল্লা (৪১) ও মো. জিল্লুল রহমান (৪৩)।

বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে অসংখ্য ভুক্তভোগীর পাসপোর্ট ও জালিয়াতির কাজে ব্যবহৃত ভুয়া ভিসা, বিভিন্ন সার্টিফিকেট, মার্কশীট, বিমানের টিকিট এবং বিভিন্ন ধরনের সীলসহ অন্যান্য সামগ্রী পাওয়া যায় বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব বলছে, আসাদুর রহমান ওরফে আসাদ ভুয়া একটি কোম্পানী খুলে তার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করছিলেন। তার নেতৃত্বেই চক্রটি বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণামূলকভাবে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবক ও নিরীহ অসহায় মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে।

র‌্যাব-৪ জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। আসাদুর রহমান ওরফে আসাদ প্রতারক চক্রের মূলহোতা। তারা বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন স্থানের অসহায় মানুষের সাথে যোগাযোগ করে তাদের কাছ থেকে পাসপোর্ট নিয়ে নিজেদের হেফাজতে রেখে নগদ লাখ লাখ টাকা অগ্রীম নিতো। পরে ভুক্তভোগীদের ভুয়া ভিসা দিতো।

প্রতারক চক্রটির কিছু পেইড এজেন্ট যারা দেশের বিভিন্ন বেকার অসহায় মানুষের কাছে নিজেরা বিদেশে গিয়ে উপকৃত হয়েছে বলে ভুক্তভোগীদের আস্থা অর্জন করতো। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত