ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

মাকে গুলি করে হত্যা: ছেলের বিচার শুরু

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ৩১ মে ২০২৩, ২১:৪০

মাকে গুলি করে হত্যা: ছেলের বিচার শুরু
ছবি: প্রতিনিধি

চট্টগ্রামের পটিয়ায় মাকে গুলি করে হত্যার ঘটনায় ছেলে মাইনুদ্দিন মাইনুর (২৯) বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলায় মামলায় বিচার শুরু হয়েছে। বুধবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঞার আদালতে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়।

মাঈনুদ্দীন জাতীয় পার্টির নেতা ও পটিয়ার সাবেক পৌরসভার মেয়র শামসুল আলম মাস্টারের ছেলে। তার বাড়ি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড এলাকায়। মাঈনুদ্দীন বর্তমানে কারাগারে রয়েছেন। অভিযোগ গঠনের সময় তাকে আদালতে হাজির করা হয়।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত বছরের ১৬ আগস্ট সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মাঈনুদ্দীন তার মা জেসমিন আকতারকে গুলি করে হত্যা করে। সেদিন প্রথম গুলিটি সে বড় বোন শায়লা শারমিন নিপাকে করে। কিন্তু গুলি বের না হওয়ায় ভাগ্যক্রমে নিপা প্রাণে বেঁচে যান। পরের বার মাকে উদ্দেশ্য করে গুলি করে মাঈনুদ্দীন। গুলিটি লাগে মা জেসমিন আকতারের বাঁ চোখের নিচে। পরে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

ঘটনার দিন রাতে নিপা তার মাকে হত্যার অভিযোগে ছোট ভাই মাঈনুদ্দীনের বিরুদ্ধে পটিয়া থানায় মামলা দায়ের করেন। একইসঙ্গে বাড়িতে অবৈধভাবে অস্ত্র ও গুলি রাখার অভিযোগে পটিয়া থানায় অস্ত্র আইনে আরও একটি মামলা দায়ের করেন পটিয়া থানার এসআই নুরুল আমিন। এই মামলায় আদালতে আসামি মাঈনুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

জেলা পিপি শেখ ইফতেখার উদ্দিন সাইমুর চৌধুরী বলেন, গর্ভধারিণী মাকে গুলি করে হত্যার জন্য ব্যবহার করা অস্ত্র আইনে দায়ের হওয়া মামলাটির চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। এ সময় মাইনু আদালতে উপস্থিত ছিলেন। আগামী ২১ জুন মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত