ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

ঈদে বেড়াতে গিয়ে হারানো ২১ শিশুকে ফিরিয়ে দিলো পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১৫:১৫  
আপডেট :
 ০৪ জুলাই ২০২৩, ১৫:৪১

ঈদে বেড়াতে গিয়ে হারানো ২১ শিশুকে ফিরিয়ে দিলো পুলিশ
টুরিস্ট পুলিশ। ছবি: সংগৃহীত

সীমিত সংখ্যক জনবল নিয়েও দেশের দেশের ৩০ জেলার ৪০টি ট্যুরিস্ট স্পটে কাজ করেছে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট ট্যুরিস্ট পুলিশ। ঈদের পাঁচ দিনের ছুটিতে দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তা দেয়ার পাশাপাশি পরিবারের সঙ্গে ঘুরতে এসে হারিয়ে যাওয়া ২১ শিশুকে উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

মঙ্গলবার দুপুরে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) নাদিয়া ফারজানা জানান, ট্যুরিস্ট পুলিশে মঞ্জুরিকৃত জনবলের সংখ্যা ১ হাজার ৩৯৪ হলেও বর্তমানে কর্মরত ১ হাহার ১৯১ জন। এই অল্প জনবল নিয়েও ৩০টি জেলায় ৪০টি ট্যুরিস্ট জোনে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত পাঁচ দিনের সরকারি ছুটিতে দেশের বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল। ছুটির দিনগুলোতে বিভিন্ন পর্যটন স্পটে মোট ১০ লাঝ ৯১ হাজার ৮০৪ জন দেশি ও ২২৫ জন বিদেশি পর্যটক ভ্রমণে আসেন। পর্যটকদের নিরাপত্তায় কাজ করে গেছেন ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

ট্যুরিস্ট পুলিশের এ অতিরিক্ত পুলিশ সুপার জানান, ছুটির দিনগুলোতে দেশের বিভিন্ন পর্যটন স্পটগুলোতে ঘুরতে এসে হারিয়ে যাওয়া ২১ জন শিশুকে উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ফারজানা আরও জানান, ঈদের তৃতীয় দিন পহেলা জুলাই কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে আসা রাজীব সরদারকে (১৭) মারধরের ঘটনায় মামলা মহিপুর থানার মামলা হয়। এই ঘটনায় মামলায় অভিযুক্ত তিনজনকে ট্যুরিস্ট পুলিশ গ্রেপ্তার করে। মামলাটি ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন তদন্ত করছেন।

আরও পড়ুন: মোবাইল রেখে দেন মালিক, প্রতিশোধ নিতে বাস চুরি!

বাংলাদেশ জার্নাল/ সুজন/ কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত