ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

দুই সীমান্ত দিয়ে পালিয়ে এলো আরও ১১ বিজিপি সদস্য

  প্রতিনিধি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ২০:৪৭

দুই সীমান্ত দিয়ে পালিয়ে এলো আরও ১১ বিজিপি সদস্য
দুই সীমান্ত দিয়ে পালিয়ে এলো আরও ১১ বিজিপি সদস্য। ছবি: সংগৃহীত

সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির হামলা থেকে বাঁচতে দুই সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও ১১ সদস্য। এ নিয়ে গত কয়েক দিনে আশ্রয় নেয়া মিয়ানমারের বিজিপি ও সেনা সদস্যের সংখ্যা দাঁড়িয়েছে ২৮৫ জনে।

শুক্রবার (১৯ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম।

শরীফুল ইসলাম জানান, নতুন করে আরও ১১ জন আশ্রয় গ্রহণ করেছে। তার মধ্যে জীম্বংখালী হয়ে ৩ জন এবং হাতিমারাঝিরি হয়ে ৮ জন বিজিপি সদস্য আসেন। এখন পর্যন্ত মোট ২৮৫ জন বাংলাদেশে অবস্থান করছে বলেও জানান তিনি।

এর আগে, শুক্রবার সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানিয়েছিলেন, বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিয়েছেন দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও ১৩ সদস্য। তারা বাংলাদেশ কোস্টগার্ড, টেকনাফ স্টেশনের কাছে আত্মসমর্পণ করেছেন।

এই কর্মকর্তা জানান, গতকাল বৃহস্পতিবার টেকনাফের নাফ নদীতে বিজিপির আরও ১৩ জন সদস্য আত্মসমর্পণ করেছেন। পরে কোস্টগার্ড সেই বিজিপি সদস্যদের বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের (১১ বিজিবি) কাছে হস্তান্তর করেন।

এদিকে আজ শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, কয়েক দিনে মিয়ানমার থেকে ২৮৫ বিজিপি ও সেনা সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদেরকে আগামী ২২ এপ্রিল নৌপথে ফেরত দেয়া হবে।

আরও পড়ুন: পালিয়ে আসা ২৮৫ বিজিপি সদস্যদের ফিরিয়ে নিতে চায় মিয়ানমার

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত