ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

তারেক অবশ্যই ব্রিটিশ, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ওপেন চ্যালেঞ্জ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১৭:৩৬

তারেক অবশ্যই ব্রিটিশ, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ওপেন চ্যালেঞ্জ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান তার বাংলাদেশি পাসপোর্ট স্যারেন্ডার করে নাগরিকত্ব বর্জন করেছেন বলে চ্যালেন্স ছড়ে দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রোববার জাতীয় সংসদে বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি জানিয়েছেন, তারেক রহমান তার বাংলাদেশি নাগরিকত্ব ত্যাগ করেছেন তার অনেক প্রমাণ রয়েছে। সম্প্রতি একটি বিট্রিশ কোম্পানীর ডিরেক্টর হিসেবে তার নাম উল্লেখ রয়েছে, সেখানে তার নাগরিকত্বের উল্লেখ করা হয়েছে ‘ব্রিটিশ’। যদিও ৪ মাস পরে তা তুলে বদল করে বাংলাদেশি’ উল্লেখ করা হয়েছে। উইকলিকসসহ আরো বেশ কয়েকটি প্রতিষ্ঠান এটি প্রকাশ করেছে।

তিনি বলেন, আমি যখন বললাম তারেক রহমান বাংলাদেশি নাগরিকত্ব বর্জন করেছে, তখন বিএনপির পক্ষ থেকে আমাকে আইনী নোটিশ দেয়া হয়। আমি তাদের চ্যালেঞ্জ গ্রহণ করে প্রমাণ করে দিয়েছি সত্যি তারেক রহমান আর বাংলাদেশি নাগরিক নয়, তিনি পাসপোর্ট স্যারেন্ডার করে নাগরিকত্ব ত্যাগ করেছেন। তার ব্রিটিশ পাসপোর্টও থাকতে পারে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে অর্থমন্ত্রীর একটি ভিডিও এডিট করে প্রবাসীদের ভুল বুঝিয়ে বলা হচ্ছে অর্থমন্ত্রী নাকি প্রবাসীদের আয়ের উপর বেশি ট্যাক্স আরোপ করেছেন। যে ভিডিওটি পুরো ভূয়া বলে মন্তব্য করেন শাহরিয়ার আলম।

তিনি বলেন, আমরা যদি এ বাজেট বাস্তবায়ন করতে পারি তাহলে আমাদের প্রবৃদ্ধি ৭ দশমিক ৬৫ শতাংশে উন্নীত হবে। আর এটি হলে বিশ্বের যে কোন দেশের চেয়ে বড় সাফল্য অর্জিত হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত