ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

রাস্তা ছেড়ে ছাদ-বারান্দায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৯

রাস্তা ছেড়ে ছাদ-বারান্দায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী

ঝিনাইদহের কালীগঞ্জে বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হয়েছে বাড়ির ছাদে ও মাদ্রাসার বারান্দায়। রোববার কালীগঞ্জ উপজেলা বিএনপির দুটি গ্রুপ পৃথকভাবে এ কর্মসূচি পালন করে। শুধু তাই নয়, কর্মসূচি পালনের সংবাদও আলাদা সংবাদবিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে তারা। এ নিয়ে নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলা বিএনপি দুটি গ্রুপে বিভক্ত। রয়েছে দুটি কমিটিও। এক গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন সাবেক সংসদ সদস্য ও একটি কমিটির সভাপতি শহীদুজ্জামান বেল্টু। অন্যপক্ষের নেতৃত্ব দিচ্ছেন অন্য কমিটির যুগ্ম-আহ্বায়ক হামিদুল ইসলাম হামিদ। কিন্তু, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এই দুই নেতার কেউই উপস্থিত ছিলেন না।

সাবেক এমপি শহীদুজ্জামান বেল্টুর পক্ষে ছবিসহ একটি সংবাদবিজ্ঞপ্তি সাংবাদিকদের পাঠান সাধারণ সম্পাদক আয়নাল হাসান। এতে দেখা গেছে, অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে সাধারণ সম্পাদক আয়নাল হাসানের বাসার ছাদে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা হচ্ছে। ব্যানারে প্রধান অতিথি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শহীদুজ্জামান বেল্টু। তবে তিনি এই অনুষ্ঠানে ছিলেন না বলে জানা গেছে।

বিএনপির আরেকটি গ্রুপের সংবাদবিজ্ঞপ্তির সঙ্গে পাঠানো ছবিতে দেখা যায়, কালীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক হামিদুল ইসলামের ছবি দিয়ে তৈরি করা ব্যানারের দু’পাশে দু’জন ধরে আছেন। আর নিচে বসে ১৩ ব্যক্তি একটি বারান্দায় দোয়া করছেন।

নাম প্রকাশ না করার শর্তে সাবেক এমপি শহীদুজ্জামান বেল্টু পক্ষের আলোচনা সভায় উপস্থিত দলটির এক নেতা বলেন, এভাবে কর্মসূচি পালন করলে কালীগঞ্জে বিএনপির অস্তিত্ব থাকবে না। দলের দুঃসময়েও যদি এক হয়ে রাজপথে প্রোগ্রাম না করতে পারি, এর থেকে ব্যর্থতা আর কি হতে পারে!

বিএনপির একটি গ্রুপের সাধারণ সম্পাদক আয়নাল হাসান বলেন, আমরা প্রথমে কলেজ অডিটোরিয়ামে প্রোগ্রাম করতে চেয়েছিলাম। কিন্তু, সেটা মেরামতের কাজ করায় পাওয়া যায়নি। এরপর বাধ্য হয়ে বাসার ছাদে স্বল্প পরিসরে করেছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত