ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বাসায় গ্যাস নেই, হোটেলেও মিলছে না খাবার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৩  
আপডেট :
 ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৭

বাসায় গ্যাস নেই, হোটেলেও মিলছে না খাবার

যান্ত্রিক ত্রুটি মেরামতের জন্য ঢাকার আজিমপুর থেকে ধানমন্ডি হয়ে মিরপুর পর্যন্ত এলাকায় বাসাবাড়ি ও সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। শনিবার সকাল থেকে এই পরিস্থিতির সৃষ্টি হয়। আগামী ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান তিতাস।

আগাম নোটিশ ছাড়া গ্যাস সরবরাহ বন্ধ করায় চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীর বিভিন্ন এলাকার বাসিন্দারা। সকালে ঘুম থেকে উঠে চুলা জ্বালাতে গিয়ে অনেকে জানতে পেরেছেন গ্যাস থাকার বিষয়টি। এরপর নাস্তা করতে হোটেলে গিয়েও আরেকবার ব্যর্থ হতে হয়েছে অনেককেই।

তেমনই একজন রাজধানীর লালমাটিয়ার বাসিন্দা মো. হাসান। তিনি বলেন, সকালে নাস্তার জন্য হোটেলে গিয়ে খাবার পাইনি। কোনো হোটেলে খাবার শেষ, আবার কোনটাতে উপচেপড়া ভিড়সহ দীর্ঘ সারি। পরে বাধ্য হয়ে শুকনো খাবার কিনে ঘরে ফিরতে হয়েছে।

শুধু সকালেই নয়, দুপুরেও একই পরিস্থিতিতে পড়তে হয়েছে রাজধানীর অনেক এলাকার বাসিন্দাদের। মোহাহাম্দপুর বাসস্ট্যান্ড এলকারার ‘ক্যাফে বাগদাদ’ রেস্টুরেন্টের ম্যানেজার দোলন জানান, সারাদিনের জন্য রান্না করা খাবার দুপুরের মধ্যেই শেষ হয়ে গেছে। শুধু তার হোটেলেই নয়, আশপাশের বিভিন্ন হোটেলেও একই অবস্থা।

সুযোগ বুঝে খাবারের দোকানিরাও চড়া মূল হাঁকাচ্ছেন। এছাড়া অনেক দোকানে দেখা গেছে আগাম প্রস্তুতি না থাকায় ক্রেতাদের চাহিদা অনুযায়ী খাবার দিতে পারছেন না। অন্যদিকে আগাম কোনো সতর্কতা ছাড়া সকাল থেকে এমন ভোগান্তিতে পড়ায় রাগে ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা। তাদের এই রাগ ক্ষোভের কেন্দ্রবিন্দু তিতাস গ্যাস লি.।

লালবাগ বিরিয়ানী হাউসে আসা তানজিনা জান্নাত নামে এক নারী ক্ষোভ প্রকাশ করে বলেন, এভাবে পূর্ব ঘোষণা ছাড়া গ্যাস সরবরাহ বন্ধ করে সাধারণ মানুষকে বিপাকে ফেলার কোনো মানে হয় না। সকালে গ্যাস থাকবে না, এটা রাতে জানিয়ে দিলেই সবাই বিকল্প ব্যবস্থা গ্রহণ করতে পারতো।

তবে তিতাস গ্যাসের অপারেশন বিভাগের পরিচালক কামরুজ্জামান খান বলেন, সমস্যাটি আমাদের নয়। সমস্যা হচ্ছে বিটিসিএল’র, তাদের যান্ত্রিক ত্রুটি থাকায় তারা আমদের গ্যাস দিতে পারছে না। আর সমস্যাটি এতো দ্রুত ঘটে যাওয়া আমরাও গ্রাহকদের সময় মতো জানাতে পারেনি।

জিটিসিএল সিস্টেম ডিপার্টমেন্ট অপারেশন বিভাগের (উত্তর) উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শফিকুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করে জানান, যান্ত্রিক ত্রুটি মেরামতে আজ পুরো দিন লাগতে পারে। রোববার হয়তো গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

উল্লেখ্য, ঢাকায় তিতাসের আবাসিক সংযোগ রয়েছে প্রায় ২৮ লাখ। এর বাইরে শিল্পে ও কলকারখানায় গ্যাস দেয় সরকারি সংস্থাটি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত