ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

যোগাযোগের উন্নতি ছাড়া শিল্পোন্নয়ন সম্ভব নয়: শিল্পমন্ত্রী

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ১৬:০০

যোগাযোগের উন্নতি ছাড়া শিল্পোন্নয়ন সম্ভব নয়: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, যোগাযোগ ও পাওয়ার ছাড়া শিল্পোন্নয়ন সম্ভব নয়। তাই বর্তমান সরকার সড়ক যোগাযোগের পাশাপাশি পরিবহন ব্যয় কমাতে নদী খনন, রেলওয়ে এবং আকাশপথকে আরো আধুনিকায়ন করছে।

শনিবার সকালে নরসিংদীর মনোহরদী উপজেলার হেতেমদী থেকে সাগরদী বাজার সংযোগ সড়কের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন শিল্পমন্ত্রী।

সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্মাণাধীন সাত কিলোমিটার সড়কটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৬০ কোটি ৫০ লাখ টাকা।

এসময় শিল্পমন্ত্রী আরো বলেন, আমাদের ব্লু ইকোনমি সমুদ্র বিজয় প্রচুর সম্ভাবনা নিয়ে আরেকটি বাংলাদেশ হয়ে যাচ্ছে। সেখানেও সরকারের বিশাল পরিকল্পনা রয়েছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যাবে।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকার সকল উন্নয়ন কাজ এ সরকারের আমলে শেষ করা হবে। এখানে বিদ্যুৎ থেকে শুরু করে রাস্তাঘাটের উন্নয়ন, স্কুল-কলেজ জাতীয়করণ ও নদী খননসহ ব্যাপক উন্নয়নযজ্ঞ চলছে। ইতোমধ্যে বেলাবতে একটি শিল্প পার্ক ও মনোহরদীতে একটি শিল্প অঞ্চল করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। শিল্প সমৃদ্ধ আমাদের এই জেলা। সেই অনুযায়ী আমরা মনে করি প্রতিটি উপজেলাতে শিল্পোন্নয়ন হবে। এ জেলার চমৎকার যোগাযোগ ব্যবস্থা, গ্যাস ও বিদ্যুতের সহজলভ্যতাসহ বিনিয়োগের জন্য সকল সুযোগ সুবিধা বিদ্যমান। আমরা বিশ্বাস করি বিনিয়োগকারীরা আকৃষ্ট হবেন, শিল্প কারখানা গড়ে উঠবে। এতে এই অঞ্চলে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে। এর মাধ্যমেই ২০২১ সালের মধ্যেই আমরা উন্নত সমৃদ্ধ বাংলাদেশের যে ঘোষণা প্রধানমন্ত্রী দিয়েছেন সেটা বাস্তবায়িত হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সড়ক ও জনপথ বিভাগের নরসিংদীর নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার, উপ বিভাগীয় প্রকৌশলী মাহমুদ হাসান, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, জেলা যুবলীগের সদস্য মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী ও চন্দনবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ হিরণ প্রমুখ।

এছাড়াও শিল্পমন্ত্রী রামপুর স্কুল ও মনতলা সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন। তিনি ইসলামী ব্যাংকের খিদিরপুর এজেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন করেন। দিনব্যাপী তিনি হাতিরদিয়া সা’দত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়, সাগরদী এলকে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় ও খিদিরপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত