ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

শিক্ষককে পেটালো ছাত্র, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৭:২২

শিক্ষককে পেটালো ছাত্র, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

পাবনার বেড়ায় ছাত্র কর্তৃক শিক্ষককে মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

জানা যায়, ইভটিজিংয়ের প্রতিবাদ করায় গতকাল মঙ্গলবার ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সাঈদকে মারধর ওই বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র তপু শেখ।

এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বিদ্যালয় সংলগ্ন পাবনা-নগরবাড়ি মহাসড়ক অবরোধ করে ছাত্র-ছাত্রীরা। পরে শিক্ষকদের অংশগ্রহণে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় দুই ঘণ্টা ওই মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এ বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক, নিপু রহমতুল্লাহ, তোফাজ্জ্বল হোসেন, মতিউর রহমান, শাহ আলম মোল্লা প্রমুখ।

প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক জানান, নাটিয়াবাড়ি মধ্যপাড়া গ্রামের আবু সামা শেখের ছেলে নবম শ্রেণির ছাত্র তপু শেখ গত মঙ্গলবার (১৬ এপ্রিল) এ প্রতিষ্ঠানের ছাত্রীদের উত্যক্ত করে। সেখানে উপস্থিত শিক্ষক আবু সাঈদ তার প্রতিবাদ জানান। এতে ওই বখাটে ক্ষুদ্ধ হয়ে তখনই শিক্ষক আবু সাঈদকে গাছের ডাল দিয়ে বেদম প্রহার করে পালিয়ে যায়। এ ব্যাপারে ওইদিন রাতে আমিনপুর থানায় শিক্ষক আবু সাঈদ বাদী হয়ে অভিযোগ দায়ের করেন।

সমাবেশ থেকে ইভটিজিং বন্ধসহ অভিযুক্ত ছাত্রকে গ্রেপ্তার ও শাস্তির দাবি জানানো হয়। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালনের ঘোষণা দেন শিক্ষক-শিক্ষার্থীরা। পরে বেলা ১২টার দিকে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই ছাত্রকে গ্রেপ্তারের জন্য ৭২ ঘণ্টার সময় চান। তার আশ্বাসে শিক্ষক-শিক্ষার্থীরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেন।

এ বিষয়ে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম চৌধুরী জানান, ওই ছাত্রকে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য তিনি এরই মধ্যে ওসিকে নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, শিক্ষককে মারধরের ঘটনায় অভিযুক্ত নবম শ্রেণির ছাত্র তপু শেখকে আটকের জন্য তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। পরে তাকে না পেয়ে তার বাবা ও ভাইকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত