ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

ঘুষ না দেওয়ায় বেনাপোলে সাংবাদিক লাঞ্ছিত

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ১০ মে ২০১৯, ০৪:১১

ঘুষ না দেওয়ায় বেনাপোলে সাংবাদিক লাঞ্ছিত

বেনাপোল চেকপোস্টে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে ঘুষ চাওয়াকে কেন্দ্র করে মেহেদী হাসান নামে এক সাংবাদিককে লাঞ্ছিত করেছে আর্মস পুলিশের এএসআই নজরুল ইসলাম।

পাসপোর্টযাত্রী সাংবাদিক মেহেদী হাসান অভিযোগ করে বলেন, তিনি ভারত থেকে দুপুর ১২টার সময় বেনাপোল কাস্টমস হয়ে আন্তর্জাতিক টার্মিনালে আসলে তার নিকট আর্মস পুলিশের এএসআই নজরুল ইসলাম এক হাজার টাকা ঘুষ দাবি করে বলেন, আপনার মালামাল বিজিবি চেকপোস্ট পার করে দেব। মেহেদী তার দাবিকৃত অর্থ দিতে অস্বীকার করলে তাকে ওই পুলিশ লাঞ্ছিত করে পাসপোর্টের ভিসা ছিড়ে ফেলার হুমকি দেন। মেহেদী যশোর থেকে প্রকাশিত দৈনিক সত্যপাঠ পত্রিকার বেনাপোল প্রতিনিধি।

বেনাপোল চেকপোস্টের একাধিক সূত্রে জানা যায়, ভারত থেকে আগত পাসপোর্টযাত্রীদের নিকট বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে বসে আর্মস পুলিশ উৎকোচ দাবি করে আসছে দীর্ঘদিন ধরে। দূর-দূরান্ত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের মালামাল রেখে দিবে, আবার কখনো কখনো তাদের ভয় দেখায় বিজিবি দিয়ে ধরিয়ে দিবে ভারত থেকে পরিবার পরিজনের জন্য আনা পণ্য সামগ্রী। এইভাবে ভয়ভীতি দেখিয়ে তাদের নিকট থেকে টাকা আদায় করা হয়। আবার বেনাপোল চেকপোস্টের অনেক কাউন্টার থেকে সন্ধ্যার সময় তারা টাকা তোলেন। অথচ পাসপোর্টযাত্রীদের নিরাপত্তার জন্য বেনাপোল বন্দর কর্তৃপক্ষ তাদের এখানে নিয়োগ দিয়েছেন।

পাসপোর্টযাত্রীর সাথে এরকম আচরণ করা কেন হলো এ প্রশ্নের জবাবে আর্মস পুলিশের ইন্সপেক্টর আব্দুল মতিন বলেন, আমি বিষয়টি শুনেছি। এখনই ব্যবস্থা নিচ্ছি।

তিনি আরো বলেন, নজরুলের এক আত্মীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা। তার দোহাই দিয়ে অনেক অনিয়ম করে চলেছে। আমি বিষয়টি কর্তৃপক্ষকে অবগত করব।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার বলেন, এটা দুঃখজনক। আমি এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করার জন্য ইতোমধ্যে তাদের ইনচার্জকে অবহিত করেছি।

  • সর্বশেষ
  • পঠিত