ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

তেতুলিয়ার ভাঙন রোধে ৭৩৯ কোটি টাকার প্রকল্প

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৮ মে ২০১৯, ১৭:২০

তেতুলিয়ার ভাঙন রোধে ৭৩৯ কোটি টাকার প্রকল্প

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুর্গাপাশা ইউনিয়নের তেতুলিয়া নদীর ভাঙন প্রতিরোধে ৭৩৯ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

তিনি জানান, প্রকল্প অনুমোদন হয়ে গেলেই দ্রুত কাজ শুরু করে স্থানীয়দের সহায়-সম্পদ রক্ষায় কার্যকর ব্যবস্থা নেয়া হবে। ওই টাকা দিয়ে তেতুলিয়া নদীর ভাঙন রোধে পাকা বেড়িবাঁধ নির্মাণ এবং নদীর চর খনন করা হবে।

শনিবার দুপুরে বাকেরগঞ্জের দুর্গাপাশা লঞ্চঘাট সংলগ্ন তেতুলিয়া নদীর ভয়াবহ ভাঙ্গন পরিদর্শন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয়দের এই প্রতিশ্রুতি দেন পানিসম্পদ প্রতিমন্ত্রী।

সভায় উপস্থিত ছিলেন সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি এবং আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মেজর জেনারেল (অব.) হাফিজ মল্লিক, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. খালেকুজ্জামান, দক্ষিণাঞ্চল জোনের প্রধান প্রকৌশলী জুলফিকার আলী হাওলাদার এবং বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নুসহ অন্যান্যরা।

এর আগে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি তেতুলিয়া নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ক্ষতিগ্রস্তরা দ্রুত সময়ের মধ্যে ভাঙন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত