ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

শাশুড়ির লাশ নিয়ে যা করলেন পুত্রবধূ!

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ০৭ জুন ২০১৯, ২০:৫৬

শাশুড়ির লাশ নিয়ে যা করলেন পুত্রবধূ!

পারিবারিক ঝগড়াকে কেন্দ্র করে এক পুত্রবধূ তার নিজ জায়গার কবর থেকে শাশুড়ির লাশ সরিয়ে দিয়ে অন্যত্র দাফন করাতে শ্বশুরবাড়ির লোকদের বাধ্য করেছেন বলে খবর পাওয়া গেছে।

এ খবর ছড়িয়ে পড়লে শুক্রবার বিকেলে অভিযুক্ত পুত্রবধূর ঘর ভাঙচুর করেছে এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের হাইলোড়া গ্রামে।

অভিযুক্ত গৃহবধূ হলেন, ওই গ্রামের মঞ্জুরুল হকের স্ত্রী সাবেক পোশাক কর্মী রীনা আক্তার। রীনার শ্বশুর-শাশুড়ির নাম জালাল উদ্দিন ও মর্তুজা বেগম।

স্থানীয়রা জানায়, পাঁচ মাস আগে মারা যান রীনা আক্তারের শাশুড়ি মর্তুজা বেগম। সে সময় পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী মর্তুজা বেগমকে কবর দেয়া হয় পুত্রবধূ রিনার কেনা জায়গায়। কিন্তু কবর দেয়ার কিছুদিন পর থেকেই পারিবারিক ঝগড়াকে কেন্দ্র করে মরদেহ তুলে অন্যত্র সরিয়ে নেয়ার জন্য স্বামীসহ পরিবারের অন্য সদস্যদের চাপ সৃষ্টি করেন রীনা। মরদেহটি সরিয়ে নিতে বাধ্য করার জন্য প্রতিদিন অকথ্য ভাষায় গালাগালিও করতেন রীনা।

পরে এমন অত্যাচার সহ্য করতে না পেরে বৃহস্পতিবার সন্ধ্যায় মর্তুজা বেগমের পাঁচ ছেলে ও দুই মেয়ে মিলে মরদেহটি সরিয়ে তাদের বাড়ির উঠানে নতুন করে দাফন করেন।

লাশকেও এমন হেনস্তা করার বিষয়টি শুক্রবার দুপুরে ব্যাপকভাবে জানাজানির পর স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে রিনার বাড়িতে গিয়ে ভাঙচুর করেন। এ পরিস্থিতিতে আত্মগোপনে করেছেন রিনা।

এ ব্যাপারে কাইলাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন জানান, কবর থেকে মরদেহ উঠানোর বিষয়টি নিয়ে আগামীকাল শনিবার শালিস হবে।

নেত্রকোনা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম খান বলেন, এ খবরটি পুলিশকে কেউ দেয়নি।

কবর থেকে লাশ উঠানো কিংবা কবরের লাশ উঠিয়ে অন্যত্র নিতে হলে আইনি কোনো আদেশ লাগে কি না- এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, বিষয়টি জানা নেই।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত