ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৪:৩২

প্রিন্ট

প্রিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা

প্রিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা
অনলাইন ডেস্ক

ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু পরিস্থিতি নিয়ে আজগুবি নালিশ করা প্রিয়া সাহা প্রসঙ্গে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে কোনো ধরনের আইনি প্রক্রিয়া শুরু না করতে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। রোববার (২১ জুলাই) দুপুরে এ কথা জানান সেতু ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের জানান, প্রধানমন্ত্রী বলেছেন প্রিয়া সাহা কেন এমন কাজ করেছেন এ বিষয়ে তার আত্মপক্ষ সমর্থনের সুযোগ থাকা উচিত। প্রধানমন্ত্রী বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। সেখানে বসেই তিনি এই নির্দেশনা দিয়েছেন।

প্রসঙ্গত, প্রিয়া সাহা সম্প্রতি এক সভায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বলেন, বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান নিখোঁজ হয়ে গেছে। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই। এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি।

প্রিয়ার এমন আজগুবি বক্তব্যের পর দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। আজ রোববার তার বিরুদ্ধে বেশ কয়েকটি রাষ্ট্রদ্রোহিতার মামলাও হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close