ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

নানা কর্মসূচিতে কমলনগরে শোক দিবস পালিত

  কমলনগর প্রতিনিধি

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১৫:৪৮

নানা কর্মসূচিতে কমলনগরে শোক দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় পালিত হচ্ছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

দিবসটি উপলক্ষে সকালে উপজেলার হাজির হাট বাজারে আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের উদ্যোগে শোক দিবসের র‌্যালি বের করা হয়।

এতে লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগরের সংসদ সদস্য মেজর (অব:) আবদুল মান্নান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ্ উদ্দিন আহমেদ বাপ্পী, কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক আব্দুজ্জাহের সাজু, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, উপজেলা আ,লীগের সভাপতি নুরুল আমিন মাস্টারর, চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, নুরুল আমিন রাজু, আবুল খায়ের,ফয়সল আহমদ রতন,আহসান উল্লাহ হিরণ, বিকল্প ধারার মোহাম্মদ উল্লাহ, মো.ছিদ্দিক উল্লাহ মিয়া, যুব ধারার মো.মাহফুজুর রহমান, যবলীগের মাহবুবুর রহমান বাবলু, ছাত্রলীগের রাকিব হোসেন সোহেল, তানজিমুল রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় মেজর (অব:) আবদুল মান্নান বলেন, আজ ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। ১৯৭৫ সালের এ দিনে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব পরিবারে নির্মমভাবে হত্যা করেছিল কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামী সদস্য। আজ জাতীয় শোক দিবস।

এদিকে, দিবসটি উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ ভবন থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। এতে সরকারি, আধা-সরকারি, স্কুল, কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত