ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদরাসা সুপারের বিরুদ্ধে মামলা

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৫:৪৩

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদরাসা সুপারের বিরুদ্ধে মামলা

বাগেরহাটের শরণখোলায় পঞ্চম শ্রেণির এক মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে ওই মাদরাসারা সুপারিনটেনডেন্টের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত ইলিয়াছ জোমাদ্দার (৪৮) উত্তর খোন্তাকাটা রাশিদিয়া (সতন্ত্র) এবতেদায়ী মাদ্রাসার সুপার ও জেলার শরণখোলা উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের মৃত গফফার জোমাদ্দারের ছেলে।

সোমবার সন্ধ্যায় তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। ধর্ষণের ১১ দিন পর ওই শিশুর বাবা রফিক হাওলাদার (৪০) বাদী হয়ে এই মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৮ আগস্ট বৃহস্পতিবার সকাল ৭ টায় কোরআন শিক্ষার জন্য ওই ছাত্রী (১০) ইলিয়াছের কাছে যান। পড়া শেষ হলে সকাল ৭ টা ৪৫ এর সময় মাদ্রাসা সুপার ছাত্রীকে ডেকে নিয়ে লাইব্রেরী কক্ষে চলে যায়। তারপর কক্ষের দরজা-জানালা বন্ধ করে ওই ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে।

ধর্ষণ শেষে শিশুটিকে হুমকি দিয়ে বলেন, এ ঘটনা কাউকে জানালে তোকে খুন করে ফেলবো। পরে রক্তাক্ত অবস্থায় একই ক্লাসের সহপাঠীদের সহায়তায় বাড়ি গিয়ে মাকে ধর্ষণের ঘটনা খুলে বলেন। তাৎক্ষনিক ছাত্রীর বাবা-মা সম্মান রক্ষার্থে স্থানীয় পল্লী চিকিৎসক মো. কুদ্দুস হাওলাদারের কাছে মেয়ের প্রাথমিক চিকিৎসা করান। এতে রক্তক্ষরণ বন্ধ না হলে উন্নত চিকিৎসার জন্য মেয়েকে নিয়ে মোরেলগঞ্জ রাইসা ক্লিনিকে ডাক্তার রাহুল দেব বিশ্বাসের কাছে চিকিৎসা করান।

১১ দিন পর মামলার প্রসঙ্গে শিশুর স্বজনরা জানান, তারা সম্মানের ভয়ে এতদিন নীরব ছিলেন। মামলা না করলে অপরাধী রেহাই পাবে এবং সে আবারও একই অপরাধ করবে। তাই এতদিন পর আইনের আশ্রয় নিলেন।

শরণখোলা থানার (ওসি তদন্ত) মফিজুর রহমান জানান, ধর্ষণের ঘটনায় মামলা নেওয়া হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অপরদিকে, মঙ্গলবার সকালে ওই মাদরাসার সামনে শতশত স্থানীয় নারী-পুরুষ জড়ো হয়ে ধর্ষক ইলিয়াছের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেন। এসময় বিক্ষোভকারীরা বলেন, লম্পট ইলিয়াছ এর আগেও এই মাদরাসার ৮ শিক্ষার্থীকে ধর্ষণ করে নেতাদের টাকার বিনিময়ে ম্যানেজ করে পার পেয়ে গেছে । এবার ওর ফাঁসি না হওয়া পর্যন্ত আমরা বিক্ষোভ চালিয়ে যাবো।

  • সর্বশেষ
  • পঠিত