ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

মাদারীপুরে জমি নিয়ে দুইপক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ৩০

  মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৬:২৪

মাদারীপুরে জমি নিয়ে দুইপক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ৩০

মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের সংঘর্ষে নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। বুধবার সকালে দফায় দফায় কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রায়পুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দীর্ঘদিন ধরে ওই এলাকার বারেক সরদারের সঙ্গে একই এলাকার লতু সরদারের জমি নিয়ে বিরোধে চলে আসছিল। এরই জেরে সকালে বারেক ও লতুর সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে নারীসহ উভয়পক্ষের আহত হয় অন্তত ৩০ জন। তাদেরকে উদ্ধার করে মাদারীপুর ও শরিয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এলাকায় উত্তেজনায় বিরাজ করায় মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

আহতরা হলেন- কালকিনি উপজেলার লক্ষ্মীপুরের দোলোয়ার হাওলাদারের ছেলে রিপন মুন্সী (৪০), আব্দুল লতিফ সরদারের ছেলে সোহেল সরদার (৩২), আমির হোসেন হাওলাদারের ছেলে সত্তার হাওলাদার (৫৭), বারেক সরদারের ছেলে রিপন সরদার (৩৫), ওহাব সরদারের ছেলে আব্দুল রশিদ সরদার (৬০), কামাল খানের স্ত্রী রওসয়ারা বেগম (২৫), বারেক সরদারের ছেলে ফিরোজ সরদার (৩২), ওসরুদ্দিন সরদারের ছেলে ইকবাল সরদার (৪০) ও ইলিয়াস সরদার (৩৫), মোকলেস খানের ছেলে কায়উম খান (২১), মোকলেস খানের ছেলে বিল্লাল খান (২৭), সিদ্দিক সরদারের ছেলে আলমগীর সরদার (৪০ ও জাকির সরদার (৫৫), জসিম সরদারের স্ত্রী রাহিমা বেগম (৩৫), মোতাহার সরদারের ছেলে জামাল সরদার (৪০), জসিম সরদার (৬০) ও ফরহাদ সরদার (৫৫), জসিম সরদারের ছেলে রাসেল সরদার (১৮) ও রাজীব সরদার (১২) এবং হাতেম সরদারের ছেলে মোশারফ সরদার (৩৫)-এর নাম পাওয়া গেছে।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোফাজ্জেল হোসেন জানান, বারেক সরদার লক্ষ্মীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন গেন্দু কাজীর সমর্থক ও লতু সরদার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক সরদারের সমর্থক। এ ঘটনায় ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়েছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. বদরুল আলম মোল্লা জানান, ওই এলাকায় আধিপত্য দীর্ঘদিনের। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত