ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৮

প্রিন্ট

সরকারি কর্মকর্তাদের উদ্দেশে যা বললেন কাদের

সরকারি কর্মকর্তাদের উদ্দেশে যা বললেন কাদের
জার্নাল ডেস্ক

সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষভাবে কাজ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আপনাদের আওয়ামী লীগ করার দরকার নেই’। রোববার কক্সবাজারে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলার সরকারি বেসরকারি অফিস প্রধান ও স্থানীয় সুধীবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জনগণের সেবায় নিরপেক্ষ ভাবে কাজ করুন। আপনাদের আওয়ামী লীগ করার প্রয়োজন নেই। কাউকে খুশি করার দরকার নেই। প্রধানমন্ত্রী আপনাদের নির্দেশ দিয়েছেন। ভয় ভীতি ত্যাগ করে নিরপেক্ষ ভাবে কাজ করুন, তাতেই আওয়ামী লীগের উপকার হবে।

অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সারাদেশে চলমান অভিযান প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অন্য দলের লোক নয়; নিজের দলের লোক মনে করেই অপকর্মকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার। সরকারের এই শুদ্ধি অভিযান সকল মহলে প্রশংসা পেয়েছে। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।

এসময় বিএনপির কঠোর সমালোচনা করে সেতুমন্ত্রী আরও বলেন, বিএনপির নেতা-কর্মীরা তাদের দলের প্রধানকে মুক্ত করতে দেড় বছরে দেড় মিনিটও রাস্তায় নামতে পারেননি। বিরোধীদল হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালনেও ব্যর্থ হয়েছে তারা। তাই বিএনপির টপ টু বটম সবার পদত্যাগ করা উচিত।

রোহিঙ্গা ইস্যুতে সরকারকে সহযোগিতা করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যা দেশের জন্য বড় বোঝা। দেশটা আমাদের সকলের। আমরা আজ আছি, কাল নেই; ক্ষমতা চিরদিন থাকে না। আমরা না থাকলে সরকারে যারা থাকবে তাদের ওপরই এ সমস্যা বর্তাবে। তাই অহেতুক বিশৃঙ্খলার উস্কানি না দিয়ে; রোহিঙ্গা সমস্যাটিকে রাজনৈতিক ইস্যু না বানিয়ে দেশের স্বার্থে সরকারকে সহযোগিতা করুন। এটা একটা জাতীয় দুর্ভাবনার বিষয়। সেই দুর্ভাবনার অংশীদার আপনারাও।

জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, পংকজ নাথ এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, জাফর আলম এমপি, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মাসুদ হোসেন প্রমুখ।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত