ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৬:২৯

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুষ্টিয়ার কুমারখালীতে শ্বাসরোধে স্ত্রী হত্যার দায়ে করা মামলায় স্বামী জনির (২৮) মৃত্যুদণ্ডাদেশসহ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর ১২টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত হলেন- সদর উপজেলার পশ্চিম আব্দালপুর গ্রামের বকুলের ছেলে জনি (২৫)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৬ মে সন্ধায় আসামির মামা কুমারখালী উপজেলার গট্টিয়া গ্রামের আনিচের বাড়িতে অবস্থানকালে স্ত্রী জোনাকী খাতুন (১৯)কে বাবার বাড়ি থেকে ৫০হাজার টাকা যৌতুক এনে দিতে বলেন। এতে স্ত্রী রাজি না হওয়ায় আসামি জোনাকীকে নির্যাতনের একপর্যায়ে জ্ঞান হারালে জনি স্ত্রীর গলায় ফাঁস দিয়ে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখে।

এঘটনায় জোনাকীর মা আসমা খাতুন বাদি হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইনের দ:বি: ১১৯ (ক) ধারায় অভিযোগ এনে একই বছর ৩১জুলাই আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের পিপি অ্যাড. মেহেদী হাসান জানান, আসামি জনির বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জগঠন ও দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামির মৃত্যুদণ্ডাদেশসহ এক লক্ষ টাকা জরিমানা ধার্য করেছেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত