ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

রাজবাড়ীতে ৩৬ জেলের কারাদণ্ড, কারেন্ট জাল জব্দ

  রাজবাড়ী প্র‌তি‌নি‌ধি

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৯, ১৩:২৩

রাজবাড়ীতে ৩৬ জেলের কারাদণ্ড, কারেন্ট জাল জব্দ

প্রজনন মৌসু‌মে সরকারী নি‌ষেদ্ধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ মাছ শিকারের অপরাধে ৩৬ জন জে‌লে‌কে আট‌কের পর বি‌ভিন্ন মেয়া‌দে জে‌ল-জ‌রিমানা ক‌রে‌ছে ভ্রাম্যমান আদালত।

গত ২৪ ঘন্টায় জেলার সদর উপজেলার গোদার বাজার ,পাংশা, কালুখালী, পাবনা অংশের নাজিরগঞ্জ ,গোয়ালন্দ ও দৌলতদিয়ায় অভিযান চালিয়ে ৩৬ জন‌ জে‌লে‌কে পদ্মা নদীর বি‌ভিন্নস্থান থে‌কে আটক করা হয়।

এ সময় ৮১৫ কে‌জি মাছ ইলিশ মাছ (২০ মণ ১৫ কেজি মাছ) ও ২ লক্ষ ১৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। প‌ড়ে জব্দকৃত মাছ জেলার বি‌ভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও দুঃস্থ‌দের মা‌ঝে বিতরণ এবং জাল পু‌ড়ি‌য়ে ধ্বংস করা হয়।

শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জেলেদের বিনাশ্রম কারাদন্ড ও জরিমানা করা হয়। আটককৃত ৩৬ জন‌ জে‌লে‌র ১১ জনকে ১৮৬০ সালের দন্ডবিধির ১৮৮ ধারায় ১৪ দি‌ন ও ২৩ জন‌কে ১৩ দিন করে এবং ১ জন‌কে ৫ হাজার ও ১ জন‌কে ৩ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌ওে বিনাশ্রম কারাদন্ড প্রদান ও জরিমানা করেন নেজারত ডেপু‌টি কা‌লেক্টর ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ র‌ফিকুল ইসলাম,মোঃ মহিউদ্দিন,মোছাঃ দিলশাদ জাহান,রুমানা আফরো,রেজওয়ানা নাহিদ ও মোঃ আরিফুজ্জামান। অভিযান প‌রিচালনায় জেলা প্রশাসন, জেলা ও উপ‌জেলা মৎস্য দপ্তর, নৌ পু‌লিশ ও ২০ আনসার ব্যাটা‌লিয়ান সদস্যরা নিয়োজিত ছিলেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত