ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

রাজধানীতে ডিশ ব্যবসা দখল হুমকি ও হয়রানির অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ১৬:৩২  
আপডেট :
 ২০ অক্টোবর ২০১৯, ২২:২১

রাজধানীতে ডিশ ব্যবসা দখল হুমকি ও হয়রানির অভিযোগ

রাজধানীর মতিঝিলের ওয়ারি, টিকাটুলি, গোপীবাগ এলাকার একটি ক্যাবল ব্যাবসায়িক প্রতিষ্ঠান দখলের হুমকি ও নানাভাবে হয়রানি করার অভিযোগ উঠেছে আরেক ক্যাবল ব্যবসায়ী হারুণ এবং তার স্ত্রী ফারজানা জুঁইয়ের বিরুদ্ধে।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এমন দাাবি করেন ডিশ সংযোগ প্রদানকারী প্রতিষ্ঠান জিটিএস ক্যাবলস’র মালিক আমির বক্স মন্ডল। সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্য পাঠ করেন।

আমির বক্স মন্ডল অভিযোগে বলেন, ২০০৬ সাল থেকে অত্যন্ত সুনামের সঙ্গে ডিস (ক্যাবল) ব্যবসা পরিচালনা করে আসছি। রাজধানীল ওয়ারি, মিতিঝিল, টিকাটুলি, গোপীবাগ এলাকায় ফুয়াদ ফয়সালের সঙ্গে যৌথভাবে জিটিএস ক্যাবল নামে গ্রাহকদের কাছে নিরবিচ্ছন্ন সংযোগ প্রদান করে আসছি। আমার ব্যবসা নিয়ে কোনো গ্রাহকের কোনো অভিযোগ না থাকলেও লুক মিডিয়ার মালিক মো. হারুন এবং তার স্ত্রী ফারজানা জুঁই যে ব্যবসা দখলের অভিযোগ এনেছে সেটা মিথ্যা ও বানোয়াট।

সংবাদ সম্মেলনে আমির বক্স মন্ডল অভিযোগ করে বলেন, রাজধানীর ওয়ারী, মতিঝিল, টিকাটুলি, গোপীবাগ এলাকায় লুক মিডিয়া নেটওয়ার্ক দীর্ঘ দিন ধরে ডিশ ব্যবসা পরিচালনা করে আসছিলো। কিন্তু তথ্য গোপনের অভিযোগে ২০১৫ সালে তার লাইসেন্স স্থগিত করা হয়। এর পর থেকে গ্রাহকরা ভালো সেবার আশায় আমাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়। আমরা ওই এলাকায় ব্যবসা পরিচালনা করে আসলেও আমাদের বিরুদ্ধে কোনো অভিযোগ কেউ করেনি। কিন্তু হঠাৎ ফারুক এবং তার স্ত্রী ফারজানা জুঁইয়ের অভিযোগের কারন খুঁজে পাইনি। তিনি সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিতভাবে আমার বিরুদ্ধে অভিযোগ করে আমার সুনাম ক্ষুন্ন করার চেষ্টা নিয়োজিত আছেন।

তিনি আরও অভিযোগ করে বলেন, ফারুক এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছিলো। তার বিরুদ্ধে কেউ কোন প্রতিবাদ করলেই তাকে হত্যার হুমকি দিতো সে। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজির মামলা থাকায় তিনি এলাকা ছেড়ে আত্মগোপন করে আছেন। এখন আমাদের ব্যবসা দখলে জন্য সে এবং তার স্ত্রী নানাভাবে চেষ্টা করছে। এমনকি তাঁর স্ত্রী আমাকে নারী নির্যাতন মামলায় ফাঁসানোর হুমকি দিয়েছেন। তাছাড়া জুঁই এলাকায় অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে এলাকায় শালিস বৈঠক হয়েছে একাধিকবার। আমরা তাদের অত্যাচার থেকে বাঁচতে প্রশাসনসহ সব মহলের সহযোগিতা চাই।

তিনি বলেন, তবে সম্প্রতি সময়ে অসত্য তথ্য সরবরাহ এবং প্রকৃত তথ্য গোপন করার অপরাধে সরকার সেই লাইসেন্স স্থগিত করে। লাইসেন্স স্থগিতের ফলে হারুনের লুক মিডিয়ার ব্যবসায়িক কার্যক্রম বন্ধ হয়ে যায়। এর ফলে স্থানীয় গ্রাহকবৃন্দ লুক মিডিয়া বর্জন করে আমাদের সাথে চুক্তিবদ্ধ হতে থাকে। আমরা সন্ত্রাসী হারুন এবং তার স্ত্রী জুঁইয়ের অত্যাচারে অতিষ্ট হয়ে সংবাদ সম্মেলন করতে বাধ্য হয়েছি। শুধু আমি নয় স্থানীয় বহুলোকজন তাদের অত্যাচারে অতিষ্ট। এই অত্যাচার থেকে মুক্তি পেতে আপনাদের সহায়তা কামনা করছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, জিটিএস ক্যাবলস’র অন্যতম অংশীদার ফুয়াদ ফয়সাল, স্থানীয় গ্রাহক কামরুল হক মজুমদার, আখতার হোসেন নোমানী, মো. রবিন, মো. জালাল, দিপু রহমান প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত