ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

ঘরে ঘরে পতাকা বিতরণ করছেন জুঁই

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৯, ২০:৪১

ঘরে ঘরে পতাকা বিতরণ করছেন জুঁই

পঞ্চগড়ে ঘরে ঘরে পতাকা বিতরণ কার্যক্রম শুরু করেছেন জেসমিন আক্তার জুঁই নামের এক তরুণী। তিনি নিজ উদ্যোগে জাতীয় দিবসে নিজ জেলা ঠাকুরগাঁও থেকে পতাকা বিতরণ কার্যক্রম শুরু করেন। ঠাকুরগাঁও জেলার পাশাপাশি শুক্রবার পঞ্চগড়েও এই কার্যক্রম শুরু করেন তিনি।

দুপুরে তিনি পঞ্চগড় সুগার মিল মাঠে মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের মাঝে কয়েক শ জাতীয় পতাকা তুলে দেন। এ সময় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল আলম, নারী মুক্তিযোদ্ধা রোকেয়া বেগম উপস্থিত ছিলেন।

জাতীয় দিবসগুলোতে সরকারি -বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের জন্য এই আয়োজন বলে জানান ওই তরুণী। তার ঘরে ঘরে পতাকা বিতরণ উদ্যোগটি সফল করতে ঠাকুরগাঁও জেলায় জেলা প্রশাসন এগিয়ে এসেছেন।

লেখক ও মানবাধিকার কর্মী তরুণী জেসমিন আক্তার জুঁই বাংলাদেশ জার্নালকে জানান, স্বাধীনতার ৪৮ বছর পেরিয়ে গেলেও আজও আমাদের ঘরে ঘরে জাতীয় পতাকা সংরক্ষিত নেই। জাতীয় দিবসগুলোতে কেবল মাত্র সরকারি-বেসরকারি অফিস আদালত ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা ওড়ানো হয়। আমার স্বপ্ন বাংলার প্রতিটি বাড়িতেই জাতীয় দিবসে লাল সবুজের জাতীয় পতাকা শোভা পাবে। তাই আমি নিজ উদ্যোগে এই কাজ হাতে নেই। আমার পাশে অনেকেই এগিয়ে এসেছেন। আমি সকলকে নিজ নিজ জায়গা থেকে এই কার্যক্রমকে এগিয়ে নেয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত