ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

অসহায় ও নিঃস্বদের পাশে অদম্য নাজিপুর ফাউন্ডেশন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ২৩:৩৭  
আপডেট :
 ০৪ আগস্ট ২০২০, ২৩:৪২

অসহায় ও নিঃস্বদের পাশে অদম্য নাজিপুর ফাউন্ডেশন

প্রায় তিনশত অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেছে অদম্য নজিপুর ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।

মঙ্গলবার দুপুরে নওগাঁ জেলার পত্নীতলা উপজেলাস্থ নজিপুর পৌরসভার অন্তর্গত নজিপুর বাসস্ট্যান্ড, পুরাতন বাজার, সরদারপাড়া মোড় এবং ঠুকনিপাড়া মোড় এই চারটি স্থানে বুথ স্থাপনের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে চলে অদম্য প্রাণদের এই মেহমানদারি।

এছাড়াও কয়েকটি ভ্রাম্যমান ভ্যান থেকে আহার বিতরণের মাধ্যমেও চলে অদম‍্যের মেহমানদারির এই কার্যক্রম। তবে অসহায় ও দুস্থদের এক বেলা আহার জোগাতে অদম্যের মেহমানদারি নামক সংগঠনটির এই প্রকল্পটি চলমান থাকবে। প্রত্যেক মাসের যেকোনো একটি শুক্রবারে এই আহার প্রকল্পটি চলতে থাকবে বলে জানিয়েছে অলাভজনক সেবামূলক এই সংগঠনটি। প্রজেক্ট 'অদম্যের মেহমানদারি' -এর অংশ হিসেবে শ্রমজীবী মেহনতি মানুষের মাঝে ভাত-মাংসের এই মেহমানদারিত্ব পালন করে সংগঠনটি।

এর আগে করণাকালীন সংকটেও বেশ কয়েকটি ধাপে শত শত অসহায় ও দুস্থ্য মানুষদের পাশে দাঁড়ায় সামাজিক সেবামূলক এই সংগঠনটি। উপজেলার জরুরি রক্তসেবা নিশ্চিত করতে সংগঠনটির রয়েছে একটি কার্যকরী ব্লাড ব্যাঙ্ক যা ইতোমধ্যেই অসংখ্য অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে। বিভিন্ন মানবিক কর্মকান্ডে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের পাশাপাশি শিক্ষা সহায়ক কর্মকান্ড , শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্পর্কিত সহায়তা, উদ্যোক্তা প্রশিক্ষণ ও সম্ভাবনা তৈরীসহ সুস্থ সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন কার্যক্রম এর মাধ্যমে এলাকার সামাজিক সার্বিক উন্নয়নে অনেকটা নিভৃতেই কাজ করে যাচ্ছে ' অদম্য নজিপুর।

  • সর্বশেষ
  • পঠিত